Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রেমের টানে কাঁটাতারের সীমানা পেরিয়ে বাংলাদেশে ভারতীয় তরুণী

বাংলাদেশে ঢোকার পর ভারতীয় তরুণীকে পুলিশ আটক করে থানায় আনার পর তার প্রেমিকও এসে হাজির হয়

আপডেট : ০৭ মার্চ ২০২২, ০৪:৩৭ পিএম

প্রেমের টানে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে এসেছেন খুসনামা (১৭) নামের ভারতীয় এক তরুণী। পরে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। ঠাকুরগাঁও জেলার আব্দুল লতিফ রকিব (২১) এর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল বলে দাবি তার।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের মহানন্দা নদী পেরিয়ে ইদগাহ বস্তি এলাকায় প্রবেশ করে সে। খবর পেয়ে তেঁতুলিয়া মডেল থানার পুলিশ দুপুরে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

খুসনামা ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানি গ্রামের বাসিন্দা। অন্যদিকে, আব্দুল লতিফ রকিব ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রতনদিঘী গ্রামের বাসিন্দা। 

পুলিশি জিজ্ঞাসাবাদে ভারতীয় ওই তরুণী জানান, ভারতের কেরালা প্রদেশের এক হোটেলে তার ভাইয়ের সঙ্গে কাজ করত রকিব। তখন তাদের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে তারা বিয়ে করে।

তবে পুলিশের কাছে সে বিয়ের কোনো প্রমাণপত্র দেখাতে পারেনি।

পুলিশের ধারণা, ভারতীয় সীমান্ত পেরিয়ে ওই তরুণী তার প্রেমিকের সঙ্গেই বাংলাদেশে প্রবেশ করেছে। অবশ্য ওই তরুণীকে আটকের খবর পেয়ে তার প্রেমিক আব্দুল লতিফও থানায় আসে।

পুলিশ, বিজিবি ও বিএসএফ এবং দু দেশের আইনী জটিলতা নিরসনের পর বিষয়টি  সমাধান করা হবে বলে জানিয়েছে পুলিশ।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া বলেন, “যেহেতু মেয়েটি নাবালিকা, তাই আমরা মেয়েটির অভিভাবকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। বিষয়টি বিজিবিকে জানানো হয়েছে। বিজিবি-বিএসএফের আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে।”

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. গোলাম ফজলে রাব্বি বলেন, “আমরা বিষয়টি শুনেছি। এ নিয়ে বিএসএফের সঙ্গে কথা হয়েছে। বিএসএফ সিদ্ধান্ত না জানালে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।”

About

Popular Links