Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাংবাদিকের ছদ্মবেশ, ১৭ বছর পর গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

সাংবাদিক পরিচয়ে ১৭ বছর ছদ্মবেশে থাকার পর মো. আশরাফ হোসেন নামের মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৪৯ পিএম

সাংবাদিক পরিচয়ে ১৭ বছর ছদ্মবেশে থাকার পর মো. আশরাফ হোসেন ওরফে কামাল নামের হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি দৈনিক পত্রিকার পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে তাকে সাভারের তালবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন জানান, গ্রেপ্তার আশরাফ হোসেন ওরফে কামাল নারায়ণগঞ্জের একটি হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। ২০০৫ সালের ১ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জে একটি সিমেন্ট কারখানায় কর্মরত আশরাফ তার শিশুপুত্রের সামনে স্ত্রী সানজিদা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে এ ঘটনা ধামাচাপা দেওয়ার উদ্দেশ্যে তিনি আত্মহত্যার নাটক সাজান। এতে একটি অপমৃত্যু মামলা দায়ের হলে পুলিশ আশরাফকে গ্রেপ্তার করে। কিন্তু কিছুদিন পর জামিন পেয়ে আত্মগোপনে চলে যান তিনি। পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও যোগাযোগ বন্ধ করে দেন এবং দ্বিতীয় বিয়ে করেন।

তিনি আরও জানান, পরবর্তীতে ময়নাতদন্ত প্রতিবেদনে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ মিললে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার পুলিশ বাদী হয়ে আশরাফের বিরুদ্ধে মামলা দায়ের করে। বিচার শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। উচ্চ আদালতেও এ আদেশ বহাল থাকে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, হত্যার পর থেকে পলাতক থাকা আশরাফ হোসেন পরবর্তীতে আশুলিয়ায় এসে ২০০৬ সালে সাপ্তাহিক মহানগর বার্তার সহকারী সম্পাদক হিসেবে যোগ দিয়ে সাংবাদিকের ছদ্মবেশ ধারণ করে। ২০০৯ সালে আশুলিয়া প্রেস ক্লাবের সদস্যপদ লাভ করেন এবং ২০১৩-১৪ মেয়াদে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করে জয়লাভ করেন।

এছাড়া, ২০২০ সালে দৈনিক সময়ের বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন। সর্বশেষ তিনি ২০২১-২২ মেয়াদে আশুলিয়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করে হেরে যান।

About

Popular Links