Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে অতিরিক্ত সেশন ফি কমালো কলেজ কর্তৃপক্ষ

বাগেরহাট সরকারি প্রফুল্ল চন্দ্র (পিসি) কলেজে একাদশ শ্রেণির ভর্তিতে নির্ধারিত সেশন ফি’র অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে বিক্ষোভ করে শিক্ষার্থীরা

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৩৪ পিএম

বাগেরহাট সরকারি প্রফুল্ল চন্দ্র (পিসি) কলেজে একাদশ শ্রেণির ভর্তিতে নির্ধারিত সেশন ফি’র অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। পরে তাদের আন্দোলনের মুখে কলেজ কর্তৃপক্ষ বর্ধিত ফি নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার করেন। 

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তি না হয়ে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করতে থাকে। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কলেজের বিভিন্ন হলের এবং বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা ওই বিক্ষোভে যোগ দেন। 

শিক্ষার্থীরা জানায়, একাদশ শ্রেণিতে প্রতিটি বিভাগে ভর্তির জন্য নির্ধারিত টাকার চেয়েও ২০০ টাকা করে বাড়িয়ে ছিল কলেজ কর্তৃপক্ষ। এর প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে আন্দোলন শুরু করে। এ দাবির মুখে কতৃপক্ষ বর্ধিত ফি প্রত্যাহার করে নেয়।

কলেজের অধ্যক্ষ মো. আসাদুল আলম খান বলেন, “একাডেমিক কাউন্সিলের সভা করে পরিবহন এবং নিরাপত্তা ও নৈশ প্রহরী কর্মচারীদের বেতন বৃদ্ধি করায় একাদশ শ্রেণিতে ভর্তিতে ২০০ টাকা করে সেশন ফি বাড়ানো হয়েছিল। শিক্ষার্থীরা মেনে না নিয়ে বিক্ষোভ করলে ওই সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়। এখন ভর্তি হতে অতিরিক্ত ২০০ টাকা দিতে হবে না।”

About

Popular Links