Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাবিতে ৩৬ দিন পর সশরীরে ক্লাস শুরু

গত ১৬ জানুয়ারি উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার পর জরুরি সিন্ডিকেট সভা ডেকে ক্লাস-পরীক্ষা ও আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল শাবি কর্তৃপক্ষ 

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২২, ০৪:১০ পিএম

দীর্ঘ ৩৬ দিন বন্ধ থাকার পর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) আবারও সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে রুটিন অনুযায়ী বিভিন্ন বিভাগে ক্লাস চলে বলে ঢাকা ট্রিবিউনকে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমিন স্বাতী বলেন, “আগের রুটিন অনুযায়ীই বিভাগের বিভিন্ন সেমিস্টারের ক্লাস শুরু হয়েছে। সকাল থেকে শিক্ষার্থীরাও ক্লাসে আসছে।” 

এর আগে, গত ১৬ জানুয়ারি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার পর জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ও আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শাবি কর্তৃপক্ষ। পরবর্তীতে আবাসিক হল বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ, মিছিল, অনশন, মোমবাতি প্রজ্বলনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন তারা।

পরবর্তীতে, গত ১১ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দাবি মেনে নেওয়ার বিষয়ে আশ্বাস দিলে সাময়িকভাবে আন্দোলন প্রত্যাহার করেন শিক্ষার্থীরা। 

গত ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার বিষয়ে সিন্ডিকেট সভা করে কর্তৃপক্ষ। সিন্ডিকেটে ১৫ ফেব্রুয়ারি থেকে অনলাইনে ক্লাস এবং ২২ ফেব্রুয়ারিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

About

Popular Links