Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউমার্কেট এলাকায় দোকানে হামলা, ভাঙচুর, আহত ৫ ব্যবসায়ী

ঢাকা কলেজের শিক্ষার্থীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ ক্ষুব্ধ ব্যবসায়ীদের

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২২, ১০:৪৩ এএম

রাজধানীর নিউমার্কেট এলাকা সংলগ্ন দুটি মার্কেটে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই মার্কেটের অন্তত ৫ ব্যবসায়ী। 

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে প্রায় এক ঘণ্টা মিরপুর সড়ক অবরোধ করেন ক্ষুব্ধ ব্যবসায়ীরা। ঢাকা কলেজের শিক্ষার্থীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ তাদের। তারা জানান, রাত সাড়ে আটটার দিকে, লাঠিসোঁটা হাতে হামলা চালায় ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী। এ সময় ব্যবসায়ীরা এসে হামলার কারণ জানতে চাইলে ঢাকা কলেজের শিক্ষার্থীরা অন্তত পাঁচ ব্যবসায়ীকে মারধর করেন।

জাতীয় দৈনিক প্রথম আলোর এক প্রতিবেদনে এসব বলা হয়েছে।

ইসমাইল ম্যানশন মার্কেট সমিতির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম জানান, মার্কেটের চতুর্থ তলায় তার কাপড়ের দোকান। সেখান থেকে তিনি দেখতে পান শতাধিক তরুণ মার্কেট ভাঙচুর করছেন। নিচে নেমে এসে তিনি জানতে পারেন, তারা ঢাকা কলেজের শিক্ষার্থী। মার্কেটে হামলার কারণ জানতে চাইলে শিক্ষার্থীরা তাকেও মারধর করে।

এদিকে, হামলার ঘটনায় প্রায় এক ঘণ্টা মিরপুর সড়ক অবরোধ করে রাখেন ক্ষুব্ধ ব্যবসায়ীরা। পরে পুলিশ গিয়ে রাস্তায় যান চলাচল স্বাভাবিক করে।

পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার শরিফ ফারুকুজ্জামান জানান, পরিস্থিতি এখন শান্ত। থানায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। ধারণা করা হচ্ছে, মার্কেটে ঢাকা কলেজের কোনো ছাত্রের কেনাকাটা নিয়ে বচসার জের ধরে এ ঘটনা ঘটেছে।

About

Popular Links