Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিকা কার্ড দেখাতে ব্যর্থ হলে ধরে নিয়ে যাওয়া হচ্ছে টিকাকেন্দ্রে

ফরিদপুরের বিভিন্ন মার্কেট এলাকায় গিয়ে অভিযান চালাচ্ছে পুলিশ। এ সময় মার্কেটের ব্যবসায়ী ও সাধারণ জনগণকে জিজ্ঞেস করা হচ্ছে তারা করোনাভাইরাসের টিকা নিয়েছেন কি না

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৫৯ পিএম

মহামারী করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী গণটিকা কর্মসূচি চলছে। আর এ কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ৯টা থেকে ফরিদপুর জেলায় স্থায়ী এবং অস্থায়ীসহ মোট ২৫৫টি কেন্দ্র থেকে দেওয়া হচ্ছে কোভিড-১৯ টিকা।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) গনটিকা কার্যক্রমের অংশ হিসেবে জেলায় ৭৬ হাজার ৫০০ ডোজ টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ড. মো. সিদ্দিকুর রহমান।

আর এ কার্যক্রম তদারকি করছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ এবং রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক দল।

সরেজমিনে দেখা যায়, ফরিদপুরের বিভিন্ন মার্কেট এলাকায় গিয়ে অভিযান চালাচ্ছে পুলিশ। এ সময় মার্কেটের ব্যবসায়ী ও সাধারণ জনগণকে জিজ্ঞেস করা হচ্ছে তারা করোনাভাইরাসের টিকা নিয়েছেন কি না? টিকা না নিলে বা টিকা কার্ড দেখাতে ব্যর্থ হলেই ধরে নিয়ে যাওয়া হচ্ছে ফরিদপুরের জেনারেল হাসপাতালে টিকাকেন্দ্রে।

এ ব্যাপারে ফরিদপুর শহরের কয়েকজন ব্যবসায়ী বলেন, “আমাদের বিভিন্ন কারণে করোনাভাইরাসের টিকা নেওয়া হয়নি। পরে সকালে পুলিশের একটি দল এসে আমাদের জিজ্ঞেস করে টিকা নিয়েছি কি না? আমরা না বললে, আমাদের গাড়িতে উঠিয়ে টিকাকেন্দ্রে নিয়ে যায়। পরে আমরা টিকা নিয়ে ফিরেছি।”

যারা টিকা নেননি তাদেরকে পুলিশের গাড়িতে করে টিকা কেন্দ্রে নিয়ে টিকা দেওয়া নিশ্চিত করা হচ্ছে/ ঢাকা ট্রিবিউন

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, “শনিবার থেকে সারাদেশে ১ কোটি মানুষকে করোনাভাইরাসের টিকা দেওয়ার ক্যাম্পেইন শুরু হয়েছে। তাই কেউ যাতে টিকা নিতে বাদ না পড়েন সেজন্য আমাদের জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন মার্কেট ও জনবহুল এলাকায় গিয়ে অভিযান চালাচ্ছি। এ সময় যারা করোনাভাইরাসের টিকা নেননি তাদেরকে পুলিশের গাড়িতে করে টিকাকেন্দ্রে নিয়ে টিকা দেওয়া নিশ্চিত করা হচ্ছে।”

সিভিল সার্জন ডা. মো. সিদ্দিকুর রহমান বলেন, “যতক্ষণ টিকাকেন্দ্রে লোক থাকবে ততোক্ষণ টিকা দেওয়া হবে। প্রথম ডোজ টিকা আগামীতেও হাসপাতালে চলমান থাকবে।”

About

Popular Links