Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

তামিমার বিরুদ্ধে সাবেক স্বামী রাকিবের আপিল

রাকিবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ করে ২০২১ সালের ১৩ জুন আদেশ দেন সাইবার ট্রাইব্যুনাল। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলেন তিনি

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৪৮ পিএম

ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা খারিজ আদেশের বিরুদ্ধে সাবেক স্বামী রাকিব হাসানের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ আপিল গ্রহণ করে আদেশ দেন।

আদালতে রাকিবের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইশরাত হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে, ২০২১ সালের ৪ এপ্রিল তামিমার বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সাবেক স্বামী রাকিব হাসান।

মামলার এজাহারে বলা হয়, ২০২১ সালের ১৯ মার্চ  বেসরকারি টিভি চ্যানেল ‘‘চ্যানেল২৪’’ এ ‘‘সার্চলাইট’’ নামের অনুষ্ঠানে একটি অনুসন্ধানী রিপোর্ট প্রচারিত হয়, যেখানে আসামি (তামিমা) সাক্ষাৎকার দেন। ওই সাক্ষাৎকারে আসামি আমার (রাকিব) সম্পর্কে অত্যন্ত আপত্তিকর, ন্যাক্কারজনক এবং মানহানিকর মন্তব্য করে বলেন, ‘‘ওর (রাকিবের) শিক্ষাগত যোগ্যতা অনেক কম, সে একজন সাইকো, নিজেও হাতের মধ্যে তাবিজ পরে, গলায় তাবিজ পরে, আধ্যাত্মিক টাইপের কথাবার্তা বলে, ওকে মেডিক্যালে পাঠানো হোক, তুবা মণি (তাদের শিশু কন্যা) রাকিবের জন্য একটা এটিএম কার্ড।’’ এমতাবস্থায় আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৫, ২৮ এবং ২৯ ধারার অপরাধের অভিযোগ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এজাহার দায়ের করলাম।

২০২১ সালের ১৩ জুন সাইবার ট্রাইব্যুনাল মামলাটি আমলে না নিয়ে খারিজ করে আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলেন রাকিব হাসান।

About

Popular Links