Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গোপালগঞ্জে মুখে কালো কাপড় বেঁধে গণধর্ষণের প্রতিবাদ

বিকেলে ক্যাম্পাসে ধর্ষকদের কুশপুতুল দাহ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

আপডেট : ০১ মার্চ ২০২২, ০৬:৩৪ পিএম

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীকে গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে উদীচী জেলা সংসদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী। মানববন্ধন থেকে ধর্ষকদের বিচারের দাবি জানানো হয়।

মানববন্ধনে জেলা উদীচীর সাধারণ সম্পাদক আনিচুর রহমান রাজু, খেলাঘরের কেন্দ্রীয় সম্পাদক মাহবুবুর রহমান শিপন, জেলা উদীচীর সদস্য প্রীতিলতা মন্ডল, বশেমুরবিপ্রবি সংসদ উদীচীর আহ্বায়ক পিউ মৃধা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে গণধর্ষণের কঠোর বিচার করতে হবে। শুধু বিশ্ববিদ্যালয় নয়, দেশের সব নারী ও শিশু নির্যাতনের ঘটনার বিচার করতে হবে।

মানববন্ধন শেষে কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এতে উদীচীর পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং সাধারণ মানুষ অংশ নেন।

এদিকে, সোমবার বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মুখে কালো কাপড় ও হাত বেঁধে প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় তারা কিছুক্ষণ নীরবতা পালন করেন। পরে ধর্ষকদের কুশপুতুল দাহ করেন শিক্ষার্থীরা।

গত ২৩ ফেব্রুয়ারি রাতে এক বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ থেকে ফিরছিলেন বশেমুরবিপ্রবির এক ছাত্রী। পথিমধ্যে একটি ব্যাটারিচালিত অটোরিকশায় তুলে নেওয়া হয় তাদের দুজনকে। ৭-৮ জন মিলে পাশের একটি নির্মাণাধীন ভবনে নিয়ে ছাত্রীর সহপাঠীকে মারধর করে এবং তাকে গণধর্ষণ করে একদল স্থানীয় তরুণ।

About

Popular Links