Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গণধর্ষণ: রিমান্ডে ৪

চার অভিযুক্তকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন 

আপডেট : ০৩ মার্চ ২০২২, ০৮:৪৩ পিএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গণধর্ষণের মামলায় গ্রেপ্তার চার অভিযুক্তকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। অভিযুক্তরা হলেন- ফরিদ শেখ, অন্তর জমাদ্দার, জীবন জমাদ্দার এবং পিয়াস সিকদার।

বৃহস্পতিবার (৩ মার্চ) বিকেলে গোপালগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবির এ আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা ও গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) শীতল চন্দ্র পাল ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তার চার অভিযুক্তকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শীতল চন্দ্র আরও বলেন, দুই দিনের রিমান্ডে তাদের গোপালগঞ্জ থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে গত ২৪ ও ২৫ ফেব্রুয়ারি পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গোপালগঞ্জ সদর উপজেলার বনগ্রামের ফরিদ শেখ (২৩), শহরের সুইপার কলোনির অন্তর জমাদ্দার (২০) ও জীবন জমাদ্দার (২১) এবং নবীনবাগ এলাকার পিয়াস সিকদারকে (২২) গ্রেপ্তার করে।

গত ২৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গণধর্ষণের শিকার হন। ওই রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। ধর্ষণ মামলায় র‍্যাবের হাতে আটক ৬ আসামী গত ২৭ ফেব্রুয়ারি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টানা সাত দিন ধরে চার দফা দাবিতে আন্দোলন করেন। 

বুধবার বিকেলে ৭২ ঘণ্টার অল্টিমেটাম দিয়ে তারা আন্দোলন স্থগিত করেন। বৃহস্পতিবার এ মমলায় পুলিশের হাতে আটক চার যুবকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

About

Popular Links