Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের মামলায় কারাগারে খুবি শিক্ষক

সাধন চন্দ্র স্বর্ণকার খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক

আপডেট : ০৪ মার্চ ২০২২, ০৭:৩৬ পিএম

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষক সাধন চন্দ্র স্বর্ণকারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের বিচারক মো. তরিকুল ইসলাম এ আদেশ দেন।

সাধন চন্দ্র স্বর্ণকার খুবির পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক। সমন পেয়ে আদালতে জামিনের জন্য উপস্থিত হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী মো.আবু হুরায়রা সোহেল জানান, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের পূজা স্বর্ণকারের সঙ্গে ২০২০ সালের ৮ জুন একই এলাকার সাধন চন্দ্র স্বর্ণকারের প্রথমে রেজিস্ট্রি বিয়ে হয়। এরপর একই বছরের ২৭ নভেম্বর ধর্মীয়ভাবে তাদের দুজনের মধ্যে বিয়ে হয়।

বিয়ের সময় মেয়ের পরিবারের পক্ষ থেকে খরচ বাবদ সাধন চন্দ্রকে দুই লাখ টাকা দেওয়া হয়। এছাড়া, বিয়ের সময় তাকে ঘরের আসবাবপত্র ও মোটরসাইকেল দেওয়া হয়। কিন্তু কিছু দিন পরই সাধন পাঁচ লাখ টাকার জন্য পূজাকে বিভিন্নভাবে চাপ দিতে থাকেন। এতে কাজ না হওয়ায় প্রায়ই তাকে মারধর করতে থাকেন। সর্বশেষ গত ৭ জানুয়ারি তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। পরিবারের সদস্যরা তার শরীরে আঘাতের চিহ্ন দেখে খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

গত ৩১ জানুয়ারি পূজা বাদী হয়ে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো.তরিকুল ইসলামের আদালতে মামলা করেন। মামলাটি ওই আদালতের বিচারক আমলে নেন। আদালতে উপস্থিত হওয়ার জন্য খুবির ওই প্রভাষকের বিরুদ্ধে সমন জারি করে তার ঠিকানায় পাঠানো হয়। বৃহস্পতিবার জামিন নেওয়ার জন্য সাধন চন্দ্র উপস্থিত হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

About

Popular Links