Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাগুরায় ওয়াজ আয়োজন নিয়ে সংঘর্ষ, পুলিশের গুলিতে আহত ১০

ওয়াজ মহফিল আয়োজনকে কেন্দ্র করে মাগুরায়  বিজয়ী ও পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে

আপডেট : ০৬ মার্চ ২০২২, ১২:৫৪ পিএম

ওয়াজ মহফিল আয়োজনকে কেন্দ্র করে মাগুরায়  বিজয়ী ও পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলিতে আহত হয়েছেন ১০ জন। ভাঙচুরের ঘটনা ঘটেছে পাঁচটি বাড়ি।

শনিবার (৫ মার্চ) সকাল ১০টার দিকে মোহম্মদপুর উপজেলার উরম্নড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন মোহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন।

তিনি জানান, উপজেলার বিনোদপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নব নির্বাচিত মেম্বার মনিরুল ইসলাম ও সাবেক মেম্বার লিয়াকত মোল্লার সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। দুইদিন আগে স্থানীয়ভাবে ওয়াজ মহফিল আয়োজনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে নতুন করে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জের ধরে শনিবার সকাল ১০টার দিকে সংঘর্ষে জড়ায় দুই পক্ষ।

তিনি আরও জানান, সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। তাদেরকে মাগুরা ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও শটগান বন্দুকের গুলি নিক্ষেপ করে। পরবর্তী সংঘাত এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

মাগুরা ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা.জাহিদুর রহমান জানান, সংঘর্ষে ১০ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আহতরা রাবার বুলেট ও সর্ট গানের গুলিতে আহত হয়েছেন। তবে হাসপাতালে ভর্তি সকলেই শঙ্কামুক্ত।

এদিকে, ইসলাম মোল্লা ও শহিদুল ইসলাম নামে দুই গ্রামবাসীর অভিযোগ, মনিরুল ইসলাম মেম্বর সমর্থকরা অতর্কিতভাবে সাবেক মেম্বর লিয়াতক মোল্লার লোকদের ওপর হামলা করে। একইভাবে পুলিশ এনে লিয়াকতের সমর্থকদের ওপর গুলি চালিয়েছে। প্রতিপক্ষ তাদের পাঁচটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে দাবি করছেন তারা।

About

Popular Links