Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

অবশেষে ২৫৭ যাত্রী নিয়ে লন্ডনের উদ্দেশে ‘পাখির ধাক্কায়’ বাতিল সেই ফ্লাইটটি

সোমবার (৭ মার্চ) সকাল ১১টায় ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেন

আপডেট : ০৯ জুন ২০২২, ০৬:১৬ পিএম

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে “বার্ড হিটে”র (পাখির আঘাতে) কারণে স্থগিত হওয়া ফ্লাইটটি লন্ডনের উদ্দেশে ছেড়ে গেছে। 

সোমবার (৭ মার্চ) সকাল ১১টায় ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, “সকাল ১১টায় ফ্লাইটি লন্ডনের উদ্দেশে ছেড়ে যায়। ফ্লাইটে সব মিলিয়ে ২৫৭ জন যাত্রী ছিলেন।” 

তিনি জানান, রবিবার সন্ধ্যায় বিকল হওয়া বিমানটির যান্ত্রিক ত্রুটি সারানো হয়। তবে, যাত্রীদের অন্য একটি ফ্লাইটে (বিজি-২০১) করে লন্ডনে পাঠানো হয়।

হাফিজ আহমদ আরও জানান, এ ফ্লাইটে ঢাকা ও সিলেটের সবমিলিয়ে ২৬৫ জন যাত্রী ছিলেন। বেশ কয়েকজন যাত্রীকে হোটেলে রাখা হয়। কয়েকজন যাত্রী তাদের বাসায় চলে যান। 


আরও পড়ুন - সিলেট বিমানবন্দরে পাখির গায়ে লেগে উড়ন্ত বিমানের ইঞ্জিনে ক্ষতি


নাম প্রকাশ না করার শর্তে বিমানের অন্য একটি সূত্র জানায়, ফ্লাইট বিকল হবার কারণে ওসমানী বিমানবন্দরে আটকে পড়া যাত্রীদের অন্য একটি বিমানে করে লন্ডনে পাঠানোর উদ্যোগ গ্রহণ করা হয়। এজন্য ঢাকা থেকে যথারীতি একটি ফ্লাইটও সিলেটে আসে। কিন্তু, রাতের বেলা হিথ্রোতে ফ্লাইট অপারেশন বন্ধ থাকায় ফ্লাইটটি লন্ডনের উদ্দেশে ছেড়ে যায়নি। এজন্য সোমবার ফ্লাইট ছাড়ার সিদ্ধান্ত হয়। 

সূত্রমতে, রবিবার সকাল ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ফ্লাইটটি (বিজি-২০১) লন্ডনের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। এর আগে ফ্লাইটটি ঢাকা থেকে সিলেটে আসে। বিমানটি অবতরণের সময় একটি পাখি প্লেনে আঘাত হানে। এতে বিমানের ফ্লাইটটির যাত্রা ব্যাহত হয়।

বিমানবন্দর সূত্র জানায়, সিলেট-লন্ডন ফ্লাইট আটকে যাওয়ায় রবিবার সকাল থেকে ভোগান্তিতে পড়েন প্রায় ২৬৫ যাত্রী।

যাত্রীদের অনেকে জানান, সকাল থেকে বিমানের ফ্লাইট ধরতে তারা ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। কিন্তু দীর্ঘ কয়েকঘণ্টা পর তাদেরকে সোমবার  ফ্লাইট ছাড়ার কথা জানানো হয়। এ কারণে নারী ও শিশু সন্তান নিয়ে ভোগান্তিতে পড়েন তারা।


About

Popular Links