Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

এইচ টি ইমাম: সংলাপে ইসিকে ভয়ভীতি দেখিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট

'তাদের কেউ কেউ অযাচিত, কুরুচিপূর্ণ ও শিষ্টাচারবর্জিত বক্তব্য দিয়েছে'

আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ০৭:২৪ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সংলাপে অংশ নিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) ভয়ভীতি প্রদর্শন করেছেন বলে অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। বুধবার আওয়ামী লীগের প্রতিনিধিদলের সাথে ইসির সংলাপ শেষে তিনি সাংবাদিকদদের কাছে এই অভিযোগ তুলে ধরেন। 

এইচ টি ইমাম জানান, "গত কয়েক দিনে অনেকগুলো রাজনৈতিক দল ও জোট কমিশনের সঙ্গে সংলাপ করেছে। তাদের কেউ-ই কমিশনকে হেয় প্রতিপন্ন করে কথা বলেননি, ভয়ভীতি দেখানোর চেষ্টা করেননি। কিন্তু একমাত্র ব্যতিক্রম ছিল জাতীয় ঐক্যফ্রন্ট। তাদের কেউ কেউ অযাচিত, কুরুচিপূর্ণ ও শিষ্টাচারবর্জিত বক্তব্য দিয়েছে। তর্জনি উঁচিয়ে ইসিকে ভয়ভীতি দেখিয়েছে। জনগণ তা সহ্য করবে না; ভোটের মাধ্যমে এর সমুচিত জবাব দেবে।"

এসময় তিনি নির্বাচনী তফসিল ঘোষণার এখতিয়ার শুধুমাত্র নির্বাচন কমিশনেরই আছে উল্লেখ করে নির্বাচনের বিষয়ে ইসির সব সিদ্ধান্তে আওয়ামী লীগের সমর্থন থাকবে বলে সাংবাদিকদের অবহিত করেন।   

এছাড়াও, নির্বাচনকালীন সময়ে সেনা মোতায়েন প্রসঙ্গে, আওয়ামী লীগ সেনা মোতায়েনের বিরুদ্ধে নয় বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা। তিনি বলেন, "আমরা বলেছি, প্রচলিত আইনের অধীনে যেভাবে সেনা মোতায়েন করা যেতে পারে, সেভাবে সেনা মোতায়েন করলে তাতে আমাদের কোনও আপত্তি নেই। বলেছি, স্ট্রাইকিং ফোর্স হিসেবে কমিশন সেনা মোতায়েন করতে পারে।"

তবে, এ বিষয়ে ইসির সাথে আওয়ামী লীগের প্রতিনিধি দলের কোন আলোচনা হয়নি বলে জানান এইচ টি ইমাম। এ সময় তিনি আসন্ন নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল আসবে বলে আশাবাদও ব্যক্ত করেন।

About

Popular Links