Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাবেক কৃষি কর্মকর্তার বাসায় মিললো ৫১২ লিটার সয়াবিন তেল

অধিক লাভের আশায় গত ৬ দিন ধরে বিভিন্ন জায়গা থেকে তেল সংগ্রহ করে বাসায় মজুত করেন লায়েকুজ্জামান

আপডেট : ১২ মার্চ ২০২২, ০৩:৩৯ পিএম

বাজারে ভোজ্যতেলের সংকটকে কাজে লাগিয়ে লাভের আশায় অবৈধভাবে সয়াবিন তেল মজুত করার অভিযোগে লায়েকুজ্জামান নামের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক এক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১১ মার্চ) রাতে রাজধানীর লালমাটিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার বাসা থেকে ৫১২ লিটার সয়াবিন তেল জব্দ করে পুলিশ।

শনিবার দুপুরে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার তার নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, অধিক লাভের আশায় গত ৬ দিন ধরে বিভিন্ন জায়গা থেকে ব্যক্তিগতভাবে তেল সংগ্রহ করে লালমাটিয়ার একটি বাসায় মজুত করেন লায়েকুজ্জামান।

ডিসি বিপ্লব জানান, লায়েকুজ্জামানের কাছে তেল কেনার রসিদ দেখতে চাইলে তিনি কেবল ৪০ লিটার তেলের রসিদ দেখাতে পেরেছেন। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, “৫১২ লিটার সয়াবিন তেল ব্যক্তি পর্যায়ে কারও কাছে রাখা ফৌজদারি অপরাধ। ব্যক্তিগতভাবে লাভবান হতে এবং অন্যান্যরা যেন তেলের সংকটে পড়ে—এরকম অসৎ উদ্দেশ্যে তেলের এই মজুত করে সে। বাজারে তেলের কৃত্রিম সংকট সৃষ্টির উদ্দেশ্যে এই মজুতদারি। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা নিয়েছি। এর তদন্ত স্বাভাবিক গতিতে চলবে।”

About

Popular Links