Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে সাংবাদিকের বাড়ির সামনে বিস্ফোরণ

মাহবুবুর রহমান মাসুমের দাবি, ত্বকী হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জের অপশক্তির বিরুদ্ধে কথা বলার কারণে এ বিস্ফোরণ ঘটানো হয়েছে

আপডেট : ১২ মার্চ ২০২২, ০৯:৫১ পিএম

নারায়ণগঞ্জে স্থানীয় দৈনিক “খবরের পাতা” সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুমের বাড়ির সামনে বোমা বিস্ফোরণের অভিযোগ উঠেছে। মাহবুবুর রহমান মাসুমের দাবি, ত্বকী হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জের অপশক্তির বিরুদ্ধে কথা বলার কারণে তাকে ভয় দেখাতে এ বিস্ফোরণ ঘটানো হয়েছে।

শনিবার (১২ মার্চ) ভোরে শহরের আলম খান লেন এলাকায় মাহবুবুর রহমান মাসুমের বাড়ির গেটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।  

এ ঘটনায় শনিবার দুপুরে একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছে সদর থানা পুলিশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

জানা গেছে, সাংবাদিক মাহবুবুর রহমান মাসুম সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের যুগ্ম আহবায়ক ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি। সম্প্রতি নারায়ণগঞ্জে তানভীর মোহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ওসমান পরিবারের বিরুদ্ধে সমালোচনা করে একাধিক বক্তব্য দেন তিনি।

বাড়ির সামনে থাকা সিসিটিভি ফুটেজে দেখা যায়, এক যুবক তার বাড়ির গেটের সামনে কিছু একটা রেখে যায়। এর কয়েক মিনিট পরই বিস্ফোরণ ঘটে।

মাহবুবুর রহমান মাসুম বলেন, “ভোরের দিকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ পেয়ে নিচে গিয়ে দেখি  গেটের সামনে বিস্ফোরিত বোমার অংশ ছড়িয়ে ছিটিয়ে আছে।  পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।”

তিনি বলেন, “ভয় দেখিয়ে চুপ করিয়ে দেওয়ার চেষ্টা করছে। শুক্রবার ও এর আগে নারায়ণগঞ্জে ত্বকী হত্যাসহ সকল অপরাধের প্রতিবাদ ও সেই অপশক্তির বিরুদ্ধে বক্তব্য দিয়েছিলাম। তাই সে অপশক্তিরা আমাকে ভয় দেখাতে চাইছে। কিন্তু এ প্রতিবাদ চলবে।”

ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।    

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে ভবনটির গেটের সামনে লাল টেপ ও প্লাস্টিকের বিভিন্ন অংশ ছড়িয়ে আছে। বিস্ফোরণের কারণ ও কারা এ বিস্ফোরণের সাথে জড়িত তা জানা যায় নি। এ ঘটনায় সদর থানার পক্ষ থেকে পুলিশ বাদী হয়ে একটি জিডি করা হয়েছে।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ত্বকী হত্যা নিয়ে সংবাদ প্রকাশের জেরে আজমেরি ওসমানের লোকজন স্থানীয় “দৈনিক সময়ের নারায়ণগঞ্জ” পত্রিকা অফিসে হামলা চালিয়ে সম্পাদক জাবেদ আহমেদ জুয়েলকে গুলি করে হত্যার হুমকি দেয় বলেও অভিযোগ রয়েছে।

About

Popular Links