Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বৌভাতে নবদম্পতিকে ৫ লিটার তেল উপহার!

বরিশাল সদরের চরবাড়িয়ার উলাল বাটনা এলাকায় এ ঘটনা ঘটে

আপডেট : ১৩ মার্চ ২০২২, ১২:৫১ পিএম

দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের অতিরিক্ত দামে যখন নাজেহাল সবাই, ঠিক সেসময় এক মজার ঘটনার সাক্ষী হলো বরিশালের বাসিন্দা।

জার্মান নাগরিক আলিসা ও বরিশালের ছেলে রাকিবুল আহসান শুভরে বৌভাত অনুষ্ঠানে পাঁচ লিটার সয়াবিন তেল উপহার দিয়েছেন এক অতিথি। এদিকে ব্যতিক্রমী এই উপহার নিয়ে এলাকাটিতে বেশ আলোচনার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শুক্রবার বরিশাল সদরের চরবাড়িয়ার উলাল বাটনা এলাকার বাসিন্দা ও চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের বাড়িতে এই বৌভাত অনুষ্ঠিত হয়। এতে পারভেজ রাসেল নামে এক ব্যক্তি নিজ পরিবারসহ বৌভাত অনুষ্ঠানে উপস্থিত হয়ে এ উপহার দেন। 

উপহারের বিষয়ে অতিথি পারভেজ রাসেল বলেন, “বর্তমান প্রেক্ষাপটে দেশে আলোচিত ঘটনা সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি কিংবা তেল সংকট এসব বিষয়। এসব কারণসহ বিদেশি মেয়ের সঙ্গে দেশি ছেলের এই বিয়েতে বাড়তি আনন্দ দিতেই এই ধরনের উপহার দেওয়া। আমি নিজেই এই বোতল র‍্যাপিং করেছি।”

এদিকে, জার্মান বৌমা পেয়ে যারপরনাই উচ্ছ্বসিত শুভর বাবা শহিদুল ইসলাম। 

তিনি জানান, ৬৫টি বড় বড় পাত্রে বৌভাতের রান্নার আয়োজন করা হয়। যেখানে দুপুরে খাওয়ার জন্য তিন হাজার মানুষের খাবারের আয়োজন ছিল। সবকিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে। বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী জেনিফা বেশি খুশি বলেও জানান তিনি।

বরিশালের ছেলে রাকিব আহসান শুভর সঙ্গে জামার্নিতে পরিচয় হয় আলিসার, এরপর বিয়েও করেন তারা। তবে সেখানে বাঙ্গালি রীতি অনুযায়ী ঢাক-ঢোল পিটিয়ে তেমনভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তবে এবার বরিশালের মাটিতে বাঙালি রীতিতে তাদের বিয়ের অনুষ্ঠান হলো। এর আগে বুধবার সন্ধ্যায় আলিসার শ্বশুর শহিদুল ইসলামের বাড়িতেই গায়ে হলুদের আয়োজন করা হয়। তারা বাংলাদেশে আসেন তাদের ৬ মাস বয়সী শিশু সন্তান ও আলিসার বান্ধবী জেনিফাকে নিয়ে।

About

Popular Links