Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

অস্থায়ী আদালত থেকে খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষোভপ্রকাশ করে বলেন, "বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে হাসপাতাল থেকে কারাগারে নেয়া হয়েছে"

আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০১:৫৮ পিএম

নাইকো দুর্নীতি মামলার শুনানির জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে পুরানো কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটের দিকে খালেদাকে বিএসএমএমইউ থেকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

আদালত আগামী বুধবার পর্যন্ত শুনানীর মুলতবী ঘোষণা করেন। এরপর অস্থায়ী আদালত থেকে কারাগারে প্রেরণ করা হয় তাকে।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষোভপ্রকাশ করে বলেন, "বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে হাসপাতাল থেকে কারাগারে নেয়া হয়েছে।"

খালেদা জিয়ার শারীরিক অবস্থা যথেষ্ট স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন। তিনি বলেন, "পরবর্তীতে যদি প্রয়োজন হয়, কারাগার কর্তৃপক্ষ চাইলে অবশ্যই বিএসএমএমইউতে তার চিকিৎসা হবে।"

নিরাপত্তা বজায় রাখতে নাজিমউদ্দিন রোডের আশেপাশে বিপুল পরিমাণ পুলিশ, র‌্যাব, গোয়েন্দা পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার দিন থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন।

গত ৬ অক্টোবর থেকে অসুস্থতার কারণে বিএসএমএমইউ প্রিজন সেলে সরকার গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসাধীন ছিলেন তিনি।

About

Popular Links