Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক

২৪ ঘণ্টারও বেশি সময় অপেক্ষা করেও ফেরির দেখা পাচ্ছেন না ট্রাকচালকরা, খোলা আকাশের নিচে কাটছে চালক ও সহকারীদের নির্ঘুম রাত

আপডেট : ১৭ মার্চ ২০২২, ১২:৫২ পিএম

নাব্য সংকট ও ঘাট সমস্যার কারণে পদ্মা নদী পারাপারের অপেক্ষায় ঘাটে আটকা রয়েছে শত শত পণ্যবাহী ট্রাক।

বুধবার (১৬ মার্চ) সরেজমিনে দৌলতদিয়াঘাট ও রাজবাড়ী গোয়ালন্দ মোড় ঘুরে এ চিত্র দেখা যায়।

রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীমুখী আলাদিপুর ব্রিজ এলাকা পর্যন্ত ৫ কিলোমিটার এলাকায় ৫ শতাধিক ট্রাকের সারি দেখা যায়।  ২৪ ঘণ্টার বেশি সময় অপেক্ষা করেও ফেরির দেখা পাচ্ছেন না ট্রাকচালকরা। খোলা আকাশের নিচে কাটছে চালক ও সহকারীদের নির্ঘুম রাত।

তবে দৌলতদিয়াঘাট এলাকায় কিছু পণ্যবাহী ট্রাক নদী পারের জন্য অপেক্ষায় থাকলেও চাপ নেই যাত্রীবাহী দূরপাল্লার পরিবহণ ও ব্যক্তিগত ছোট গাড়ির। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি নদী পার করার কারণে ঘাটে ভোগান্তি পোহাতে হচ্ছে না যাত্রীদের। ঘাট এলাকায় এসে কিছু সময় পরই ফেরিতে উঠে যাচ্ছে পরিবহন ও ছোটগাড়িগুলো।

পাথরঘাটা বরগুনা থেকে ছেড়ে আসা ট্রাকচালক ইয়াছিন শেখ বলেন, “মঙ্গলবার বিকাল ৪টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় এসে আটকে আছি, এখনও নদী পারের জন্য সড়কে অবস্থান করছি। কোনো খাবার হোটেল বা টয়লেটের ব্যবস্থাও নেই।” 

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কার্যালয় (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়াঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, “দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ফেরি চলাচল করছে ২০টি। নাব্য সংকট ও ঘাট সমস্যার কারণে ফেরিগুলোর দ্বিগুণ সময় লাগছে।”


About

Popular Links