Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

লাইভে এসে দুই সন্তানসহ আত্মহত্যার প্রস্তুতি, খবর ৯৯৯-এ

ফেসবুকে লাইভে এসে দুই সন্তানসহ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার কথা জানান এক যুবক। তিনজনের জন্য দোকান থেকে কাফনের কাপড়ও সংগ্রহ করেন তিনি

আপডেট : ২০ মার্চ ২০২২, ০৫:৪৭ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে দুই সন্তানসহ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার কথা জানান নারায়ণগঞ্জ সদর উপজেলার জালকুড়ি এলাকার এক যুবক। তিনজনের জন্য দোকান থেকে কাফনের কাপড়ও সংগ্রহ করেন। পরে ৯৯৯-এ ফোন দিয়ে বিষয়টি পুলিশকে জানান ওই যুবকের এক ফেসবুক বন্ধু।

শুক্রবার (১৯ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার জালকুড়ি এলাকা থেকে লাইভে আসেন ওই যুবক। প্রথম আলোর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ১০ বছর আগে ওই যুবকের বিয়ে হয়। তাদের ৯ বছর বয়সী এক মেয়ে ও ৪ বছর বয়সী এক ছেলেসন্তান রয়েছে। পারিবারিক কলহের জেরে সম্প্রতি স্ত্রীর সঙ্গে তার বিচ্ছেদ ঘটে। পরে স্বামীকে তালাক দিয়ে দুই সন্তানকে বাবার কাছে পাঠিয়ে দেন স্ত্রী। স্ত্রীকে ফিরিয়ে আনার চেষ্টা করে শ্বশুরবাড়ি গিয়ে লাঞ্ছিত হন স্বামী।

পরে ওই যুবক হতাশা থেকে শুক্রবার বিকেলে ফেসবুকে লাইভে এসে দুই সন্তানসহ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার কথা জানান। আত্মহত্যার বিষয়টি জানতে পারেন তারই এক ফেসবুক বন্ধু। তিনি দ্রুত জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দিয়ে বিষয়টি পুলিশকে জানান।

পুলিশ জানিয়েছে, প্রথমে ফেসবুক থেকে ওই যুবকের ফোন নম্বর সংগ্রহ করে পুলিশ। এরপর তার সঙ্গে দফায় দফায় যোগাযোগ করে আত্মহত্যার পথ থেকে ফেরানো হয়। পরবর্তীতে থানায় ডেকে এনে কাউন্সেলিং ও আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিলে আত্মহত্যার পথ থেকে তাকে ফিরিয়ে আনা সম্ভব হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল হাসান প্রথম আলোকে বলেন, “প্রচণ্ড হতাশা থেকে দুই সন্তান নিয়ে আত্মহত্যার চেষ্টা চালান ওই ব্যক্তি। তিনি ব্যাটারিচালিত অটোরিকশার যন্ত্রাংশের ব্যবসা করেন। তার পরিকল্পনা ছিল লাইভে থেকেই বাসায় গিয়ে দুই সন্তানকে নিয়ে গলায় ফাঁস দেবেন। ফেসবুক লাইভে থেকে তিনি বাসার দিকে যাচ্ছিলেন।”

তিনি আরও বলেন, “ওই ব্যক্তিকে আইনজীবী ও স্থানীয় গণ্যমান্য এক ব্যক্তির উপস্থিতিতে শ্বশুর, শাশুড়ির কাছে তুলে দেওয়া হয়েছে। মানবিক কারণে তাকে আরেকবার সুযোগ দেওয়ার অনুরোধ জানিয়েছি। তারা একসঙ্গেই আছেন।”

About

Popular Links