Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কৃষিমন্ত্রী: রোজায় ১০ টাকা কেজিতে চাল বিতরণ করব

কৃষিমন্ত্রী বলেন, ‘বিএনপির পায়ের নিচে মাটি নাই। তারা যদি মনে করে যে দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করবে, তারা কিছুতেই সেটা পারবে না’

আপডেট : ২০ মার্চ ২০২২, ০৫:০১ পিএম

সম্প্রতি করোনাভাইরাস পরিস্থিতির কারণে দ্রব্যমূল্যের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক। তিনি বলেন, “দেশে এমন পরিস্থিতির সৃষ্টি হয়নি যে দেশে একবারে হাহাকার হৈচৈ হয়েছে।”

শনিবার (২০ মার্চ) দুপুরে টাঙ্গাইল পৌর উদ্যানে জেলা মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “বিএনপির পায়ের নিচে মাটি নাই। তারা যদি মনে করে যে দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করবে, তারা কিছুতেই সেটা পারবে না।”

তিনি আরও বলেন, “কয়েকদিন পরেই রোজা শুরু হচ্ছে। রমযান মাসে ঈদের আগে আমরা ভিজিএফ দিব, ১০ টাকা কেজিতে চাল বিতরণ করব। পর্যায়ক্রমে ছোলা, ডাল, পেঁয়াজ, খেজুরসহ বিভিন্ন পণ্য দেওয়া হবে। এছাড়া, এপ্রিলের মাঝামাঝিতে নতুন ফসল আসবে। সব মিলিয়ে আমরা দাম নিয়ন্ত্রণ করতে পারবো ও খুব শীঘ্রই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে আসবে বলে আশা করি।”

আব্দুর রাজ্জাক বলেন, “টিসিবির মাধ্যমে আজ এক কোটি মানুষকে স্বল্প মূল্যে দ্রব্যমূল্য দিচ্ছি। এই ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে। দেশে কোনো প্রকার হাহাকার হবে না আর বিএনপি অরাজকতাও করতে পারবে না। আমরা খুবই সচেতন, প্রয়োজনে আমরা আরও খাদ্য সহায়তা নিয়ে জনগণের পাশে দাঁড়াবো।”

সাবেক সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের আহবায়ক মনোয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি, ছানোয়ার হোসেন এমপিসহ জেলা আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগসহ অন্যান্য নেতাকর্মীরা।

About

Popular Links