Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসির আলোচনায় আসেননি আমন্ত্রিতদের অর্ধেকেরও বেশি

আমন্ত্রিত ৩৯ জন বিশিষ্ট নাগরিকের মধ্যে মাত্র ১৭ জন বৈঠকে অংশ নিয়েছেন

আপডেট : ২২ মার্চ ২০২২, ০৪:৪৮ পিএম

নির্বাচন কমিশন (ইসি) এবং দেশের বিশিষ্ট নাগরিকদের মধ্যে দ্বিতীয় দফা সংলাপে ৩৯ জনের মধ্যে মাত্র ১৭ জন আমন্ত্রিত অংশ নিয়েছেন।

মঙ্গলবার (২২ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে রাজধানীর আগারগাঁওয়ে কমিশন কার্যালয়ে কমিশনের ভবিষ্যৎ কর্মকাণ্ডের রোডম্যাপ তৈরির জন্য বিভিন্ন পেশার প্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংলাপে অংশ নেওয়া বিশিষ্ট নাগরিকরা হলেন- সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) ফেলো ডক্টর দেবপ্রিয় ভট্টাচার্য, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, লেখক ও গবেষক মহিউদ্দিন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, সেন্টার ফর আরবান স্টাডিজের চেয়ারম্যান নজরুল ইসলাম ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার।

আরও ছিলেন- বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, নিজেরা করি’র সমন্বয়ক খুশি কবীর, মানবতার জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, সাবেক সচিব আবু আলম, লিডারশিপ স্টাডিজ ফাউন্ডেশনের চেয়ারম্যান সিনহা এম এ সাঈদ, সাবেক সচিব আবদুল লতিফ মন্ডল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক রোবায়েত ফেরদৌস ও শেখ হাফিজুর, সিপিডি’র ফেলো অধ্যাপক মুস্তাফিজুর রহমান, গভর্ন্যান্স অ্যান্ড রাইটস সেন্টারের সভাপতি জহুরুল আলম।

এর আগে, গত ১৩ মার্চ অনুষ্ঠিত প্রথম বৈঠকে, আমন্ত্রিত ৩০ জন অংশগ্রহণকারীদের মধ্যে শুধুমাত্র ১৩ জন উপস্থিত ছিলেন।

About

Popular Links