Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

নোয়াখালীতে শ্রেণিকক্ষে মুখ ঢেকে না রাখার নোটিশ দেওয়ায় এলাকাবাসীর বিক্ষোভ

জানা গেছে, এর আগে ওই বিদ্যালয়ে বোরকা পরে মেয়েদের ক্লাসে ছেলেদের ঢুকে পড়ার ঘটনা ঘটেছে

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১১:২৭ এএম

নোয়াখালীতে একটি বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ছাত্রীদের মুখ ঢেকে রাখার নির্দেশ দেওয়ার অভিযোগে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

সংবাদমাধ্যম বিবিসি বাংলার এক প্রতিবেদন থেকে জানা যায়, গত ৭ মার্চ সেনবাগ উপজেলার একটি মাধ্যমিক স্কুলে ছাত্রীদের শ্রেণীকক্ষে বোরকায় মুখ ঢেকে না রাখার নির্দেশ দিয়ে নোটিশ জারি করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন জানান, অনেক সময়ই বোরকা পরে বিদ্যালয়ের মধ্যে ছেলেদের ঢুকে পড়ার এবং প্রকৃত ছাত্রীর স্থানে অন্য কেউ উপস্থিত হওয়ার মতো ঘটনা ঘটেছে। তাই ছাত্রীদের নিরাপত্তার জন্য কর্তৃপক্ষ শ্রেণিকক্ষে মুখ ঢেকে না রাখার নির্দেশ দিয়েছিল। কিন্তু, বহিরাগতরা নির্দেশনাটির “ভিন্ন ব্যাখ্যা” দেওয়ায় কর্তৃপক্ষ নোটিশটি প্রত্যাহারও করে নেয়। তবে, নোটিশে কোথাও বোরকা পরা নিষিদ্ধ করা হয়েছে এমন কিছু বলা হয়নি।

এদিকে, এ ঘটনার দুই সপ্তাহ পর সোমবার (২১ মার্চ) “'স্কুলে বোরকা নিষিদ্ধ” করা হয়েছে এমন দাবিতে মানববন্ধন করেছেন “'তৌহিদী জনতা”র ব্যানারে একটি সংঘ।

এ বিষয়ে, সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারি বলেন, “বোরকা পরে মেয়েদের ক্লাসে ছেলেদের ঢুকে পড়ার কয়েকটি ঘটনা ঘটেছে। বিদ্যালয়ের পাশেই মার্কেট ও একটি কিশোর গ্যাং আড্ডার স্থান হওয়ায় বোঝার উপায় ছিল না কারা শ্রেণিকক্ষে আসছে। সেজন্যই কর্তৃপক্ষ এমন পদক্ষেপ নিয়েছিল।”

পুলিশ সূত্রে জানা গেছে, মানববন্ধনের আয়োজকরা এ বিষয়ে পরবর্তী কোনো কর্মসূচির ঘোষণা দেননি।

তবে স্থানীয়রা বলছেন, বুধবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করেই এসব ঘটনা ঘটানো হচ্ছে।

About

Popular Links