Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষার্থীদের কাজকে সিটি করপোরেশনের হিসেবে প্রচার করে সমালোচনায় মেয়র

সড়কে জেব্রাক্রসিং আঁকে শিক্ষার্থীরা, সেটিকে সিটি করপোরেশনের কাজ হিসেবে ফেসবুকে প্রচার করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র এম রেজাউল করিম চৌধুরী 

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১১:৩৬ এএম

সম্প্রতি চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় সড়কে জেব্রাক্রসিং আঁকে শিক্ষার্থীরা। আর সেটিকে সিটি করপোরেশনের কাজ হিসেবে ফেসবুকে প্রচার করে সমালোচনার মুখে পড়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

জানা গেছে, জাতীয় শিশু দিবস উপলক্ষে এই জেব্রাক্রসিং আঁকে চান্দগাঁও আবাসিক এলাকার এ ব্লকে ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীরা।

গত ১৭ মার্চ ফ্রোবেলের ফেসবুক পেজ থেকে শিশুবান্ধব জেব্রা ক্রসিংয়ের দুটি ভিডিও শেয়ার করা হয়। ভিডিওতে শিক্ষার্থীদের ওই সড়কে জেব্রা ক্রসিং আঁকতে দেখা যায়। 

তবে শনিবার (১৯ মার্চ) সন্ধ্যা ৬ টার মেয়র রেজাউল করিম তার ফেসবুক পেজ থেকে এই জেব্রা ক্রসিংয়ের কিছু ছবি পোস্ট করে লিখেন, ‍‍‍“নগরীর প্রতিটি সড়কে জনসাধারণের রাস্তা পারাপারের সুবিধার্থে আঁকা হচ্ছে নতুনরূপে জেব্রা ক্রসিং…।"

এরপর থেকেই তার এ কাজ নিয়ে সমালোচনা শুরু হয়। অনেকেই এটি নিয়ে হাস্যরসাত্মক মন্তব্য করেছেন।

পোস্টটির স্ক্রিনশট নিয়ে রিয়াদ রশিদ নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “জনাব মেয়র মহোদয় রেজাউল করিম চৌধুরী এই জেব্রা ক্রসিং ফ্রোবেল একাডেমির ছাত্রদের করা। আপনি বা সিটি করপোরেশন এটি করেনি। আপনার পোস্টটিতে একবারও স্কুলটির নাম নিলেন না। এর ওর ছবি সংগ্রহ করে নিজের নামে চালানো খুবই নিন্দনীয় একটি কাজ। আমি লজ্জিত একজন মেয়র এসব কাজ করছে।"

পরে সমালোচনার মুখে মেয়র রেজাউলের ফেসবুক পেজ থেকে পোস্টটি ডিলিট করা হয়।

এদিকে, এ বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, “আমার ব্যক্তিগত কোনো ফেসবুক পেজ নেই। আমি কখনও ফেসবুক ব্যবহার করিনি। ফেসবুকে আমি বিশ্বাসও করি না।”

যদিও ওই ফেসবুক পেজ থেকেই মেয়র রেজাউল করিম চৌধুরীর বিভিন্ন কার্যক্রম প্রচার করা হয়। এমনকি বিভিন্ন অনুষ্ঠানের লাইভেও যাওয়া হয় ওই ফেসবুক পেজ থেকে।

About

Popular Links