Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন পুতিন

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও সাফল্যের পাশাপাশি বাংলাদেশের সব নাগরিকের সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন পুতিন 

আপডেট : ২৭ মার্চ ২০২২, ০১:২৫ পিএম

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শনিবার (২৬ মার্চ) ঢাকায় রুশ দূতাবাসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়া এবং বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধার উৎকৃষ্ট ঐতিহ্যের ওপর ভিত্তি করে গড়ে উঠেছে বলে উল্লেখ করেছেন পুতিন।

যৌথ প্রচেষ্টার মাধ্যমে দুই দেশের সরকার রাজনৈতিক, বাণিজ্যিক, অর্থনৈতিক, মানবিক এবং অন্যান্য ক্ষেত্রে গঠনমূলক দ্বিপাক্ষিক সহযোগিতার আরও উন্নতি ঘটাবে বলে আশা প্রকাশ করেন পুতিন।

এই সহযোগিতা নিঃসন্দেহে দুই দেশের জনগণের স্বার্থ পূরণ করবে এবং আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয় ।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও সাফল্যের পাশাপাশি বাংলাদেশের সব নাগরিকের সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন পুতিন

এদিকে, স্বাধীনতা দিবস উপলক্ষে রাশিয়ান ফেডারেল অ্যাসেম্বলির চেয়ার ভেলেন্তিনা আই মেতিভিয়েনকো বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে শুভেচ্ছা জানিয়েছেন।

এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে রাশিয়ার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ভিয়াচেলেভ এম লেবেদেভ বাংলাদেশের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে শুভেচ্ছা জানিয়েছেন।

About

Popular Links