Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

রমজানে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত অফিসে জোহরের নামাজের বিরতি থাকবে

আপডেট : ২৯ মার্চ ২০২২, ১১:৪৬ এএম

আসন্ন রমজান মাসে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত অফিসের সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে মন্ত্রিসভা। তবে ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের অফিস সময় সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে।

সোমবার (২৮ মার্চ) মন্ত্রিপরিষদ সভা শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এর আগে করোনাভাইরাসের কারণে মন্ত্রিপরিষদ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হলেও সোমবার তিনি সশরীরে সভায় উপস্থিত ছিলেন। 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, “রমজানে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। সাপ্তাহিক ছুটি থাকবে যথারীতি শুক্র ও শনিবার। ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান এই সময়সূচির আওতার বাইরে থাকবে। এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব আইন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করবে।”

আনোয়ারুল ইসলাম জানান, সুপ্রিম কোর্ট ও এর আওতাধীন সব কোর্টের সময়সূচি সুপ্রিম কোর্ট নির্ধারণ করবেন।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ বা ৪ এপ্রিল থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। দেশে প্রতিবছর রমজান মাসে অফিস সময়সূচি পরিবর্তন করে সরকার।

About

Popular Links