Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীর সই জাল করায় ৪ জনের কারাদণ্ড

তাদের প্রত্যেকের তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত

আপডেট : ২৮ মার্চ ২০২২, ১১:২৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সই জাল করায় রাজশাহীতে চার জনকে কারাদণ্ড দিয়েছেন আদালত। তাদের প্রত্যেকের তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 সোমবার (২৮ মার্চ) রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত চার জন হলেন- বাগমারা উপজেলার উত্তর মাঝগ্রামের বাসিন্দা আবদুল হান্নান প্রামানিক (৪৪), কৈকুড়ি গ্রামের সাহার আলী (৫৭), শরিফুল ইসলাম (৩৯) ও কাজীপাড়া গ্রামের কাজী ইয়াকুব আলী (৭৭)। তারা প্রধানমন্ত্রী ছাড়াও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সই জাল করেছিলেন।

আদালতের পেশকার মোস্তাফিজুর রহমান জানান, এলাকায় বিদ্যুতের লাইন সম্প্রসারণে আসামিরা ২০০৯ সালের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সই জাল করে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ আলাদা আলাদা তিনটি আধা সরকারি চিঠি (ডিও লেটার) জমা দেন। পরে যাচাই-বাছাইকালে ধরা পড়ে যে তিনটি ডিও লেটারই ভুয়া। তাই পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে থানায় মামলা করা হয়।

তিনি আরও জানান, বিচার চলাকালে আদালত ১৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন। এতে চার জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তাই আদালত তাদের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

About

Popular Links