Wednesday, June 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৪

ঘটনাস্থল থেকে ৫ ছাত্রলীগ কর্মীকে পুলিশ আটক করলেও পরবর্তীতে তাদেরকে ছেড়ে দেওয়া হয়

আপডেট : ৩১ মার্চ ২০২২, ০৯:০০ পিএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেটের বিশ্বনাথ সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় কলেজ ছাত্রলীগের একটি পক্ষের নেতারা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পুর মোটরসাইকেল ভাঙচুর করে।

এ ঘটনায় আহত হয়েছেন রেদুয়ান হোসেন (১৭), মাহবুব (২০), আলীম (২২) রেজাউল ইসলাম (১৯)।তারা পাপ্পুর অনুসারী হিসেবে পরিচিত। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

খবর পেয়ে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী আতাউর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে।এসময় ঘটনাস্থল থেকে ৫ ছাত্রলীগ কর্মীকে থানা পুলিশ আটক করলেও পরবর্তীতে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এ ঘটনায় পুরো কলেজ ক্যাম্পসে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২৩ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে কলেজ ছাত্রলীগ। বৃহস্পতিবার ওই খেলার ফাইনাল ম্যাচ ছিল। এতে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পুকে দাওয়াত দেওয়া হয়নি। এ নিয়ে তার অনুসারীরা বাগবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয়। পরবর্তীতে এ নিয়ে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে ধাওয়া খেয়ে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু কলেজের শিক্ষক মিলনায়তনের বাথরুমে প্রবেশ করে আত্মরক্ষা করেন। এসময় উত্তেজিত ছাত্রলীগের কর্মীরা ধারালো অস্ত্র দিয়ে বাথরুমের দরজা ও পাপ্পুর মোটরসাইকেল ভাঙচুর করে।

পুলিশ পাপ্পুর ভাঙা মোটরসাইকেল উদ্ধার করে থানায় থানায় নিয়ে আসে। ছাত্রলীগের ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও পরবর্তীতে তাদেরকে ছেড়ে হওয়া হয়েছে বলে জানান ওসি গাজী আতাউর রহমান।

About

Popular Links