Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কলেজছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করায় ৩ সহপাঠীকে মারধরের অভিযোগ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে এ ঘটনা ঘটে

আপডেট : ০৩ এপ্রিল ২০২২, ১১:২৬ এএম

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে এক ছাত্রীকে উত্যক্তের ঘটনার প্রতিবাদ করায় তার ৩ সহপাঠীকে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় বখাটেদের বিরুদ্ধে।

গুরুতর আহত কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র হাবিবুর রহমানকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহত ছাত্র তোফায়েল ও আলকাব হোসেনকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

শনিবার (২ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। 

কলেজ ও প্রত্যক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুরে  হাবিবুর রহমান ও তার সহপাঠী তিন বন্ধু তোফায়েল,আলকাব ও এক ছাত্রী কলেজ ক্যাম্পাসে বসেছিলেন। এসময় বহিরাগত সুহেল আহমেদ ওই ছাত্রীকে বাজে অঙ্গভঙ্গি করেন। হাবিবুরসহ তার অপর দুই বন্ধু এর প্রতিবাদ করেন। 

এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে বখাটে সুহেলের পক্ষ নিয়ে কয়েকজন মিলে ওই ৩ ছাত্রের ওপর হামলা চালায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ছাত্র আতাউর রহমান বলেন, “আমার ২০ বছরের জীবনে এমন হামলার ঘটনা আমি দেখিনি। হামলা হবে ঠিক থামানোর মানুষওতো থাকতে হবে। এমনটা চোখে পড়েনি। একতরফা মধ্যযুগীয় কায়দায় ছাত্রদের পেটানো হয়েছে।”

হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে অধ্যক্ষ ছুটিতে রয়েছেন জানিয়ে কলেজের উপাধ্যক্ষ বলেন, “হামলার ঘটনাটি দুঃখজনক। আমরা শিক্ষকরা থামানোর চেষ্টা করেছি। হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়েরসহ সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।”

নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ মহিউদ্দিন বলেন, “ঘটনাটি দুঃখজনক। কলেজ ক্যাম্পাসে বহিরাগতরা আসার কোন সুযোগ নেই। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

About

Popular Links