Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিএমপি: ফুটপাতে ইফতার তৈরি ও বেচাকেনা নিষিদ্ধ

রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থাপনার সামনে এবং সব ধরনের ফুটপাতে ইফতার সামগ্রী তৈরি ও বিক্রি নিষিদ্ধ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)

আপডেট : ০৩ এপ্রিল ২০২২, ১০:২২ এএম

রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থাপনার সামনে এবং সব ধরনের ফুটপাতে ইফতার সামগ্রী তৈরি ও বিক্রি নিষিদ্ধ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। রমজানে মানুষের দৈনন্দিন স্বাভাবিক কাজকর্ম নির্বিঘ্ন ও নিরুপদ্রব রাখতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) রাতে সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহাদাত হোসেন রাসেলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিয়াম সাধনার আধ্যাত্মিক পরিমণ্ডলে সংযম, ধর্ম চর্চা ও বহুমাত্রিক আচার অনুষ্ঠানের মাধ্যমে পরিশুদ্ধি অর্জনের সময় হিসেবে রমজান মুসলমানদের কাছে পবিত্রতম মাস। বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী বন্দর নগরী চট্টগ্রামে ধর্মীয় ভাবগাম্ভীর্য সহকারে ও স্বতঃস্ফূর্তভাবে মুসলমানরা যাতে দৈনন্দিন স্বাভাবিক কাজকর্ম নির্বিঘ্ন ও নিরুপদ্রব রেখে রোজা পালন করতে পারেন, নগরবাসীরা মোটরযান ও অযান্ত্রিক চলাচল মাধ্যমে নিরাপদে যাতায়াত করতে পারেন, এবং পথচারীরা অবাধে গমনাগমন করতে পারেন, সেজন্য সংশ্লিষ্ট সবাইকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অধিক্ষেত্রের সব ধরনের ফুটপাত ও বিভিন্ন স্থাপনার সামনে ইফতার সামগ্রী তৈরি, কেনা ও বিক্রি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।


About

Popular Links