Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের জাতীয় শোক দিবস উদযাপন

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র ২০২০ সাল থেকে পাঠাগার পরিচালনাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ০৯:০০ পিএম

রংপুরের পীরগাছার অন্নদানগরে পাঠাগার ভিত্তিক সমাজ সংস্কৃতি চর্চার প্রতিষ্ঠান প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রে জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) বিকেলে কেন্দ্রের পাঠাগারে এ উপলক্ষে রচনা, কুইজ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর বইপাঠ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের সভাপতি তাপস কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে সার্বিক কার্যক্রম পরিচালনা করেন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও পরিচালক মীর রবি। 

এতে আলোচনায় অংশ নেন কেন্দ্রের উপদেষ্টা অধ্যক্ষ মো. হানিফ উদ্দিন, সাধারণ সম্পাদক যুগল চন্দ্র বর্মন, সেনা কর্মচারী মাহমুদুল হাসান লিয়ন, সাহিত্য সম্পাদক সুবোধ চন্দ্র বর্মন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারে রোজনামচা বই থেকে পাঠ করেন গ্রন্থাগারিক গোবিন্দ চন্দ্র বর্মন, নয়ন চন্দ্র রায়, মীর সাকিব আল হাসান। 

বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি করেন অন্তরা রানী, বিশ্বজিৎ রায়, সুজন বাবু, নাঈম রানা। বঙ্গবন্ধুকে নিয়ে নিজেদের অভিব্যক্তি প্রকাশ করেন জয়া রানী, সুবর্ণা আক্তার, ও মেহেদী হাসান। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে মুক্তিযুদ্ধ ও নীতিশিক্ষামূলক বই ও গল্পবিষয়ক পত্রিকা গল্পকার উপহার দেওয়া হয়। বিভিন্ন পর্যায়ের পুরস্কার বিজয়ীরা হলেন মীর সাকিব আল হাসান, সাধনা রানী স্মৃতি, নিমোনিকা রানী পল্লবী, নুরুফা আক্তার, সাবেকুন্নাহার ঝুমা, লিজা রানী, নিলুফা ইয়াসমিন ও নিলয় রাব্বি। অনুষ্ঠানে পাঠাগারের পাঠকসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

উল্লেখ্য, প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র ২০২০ সাল থেকে পাঠাগার পরিচালনাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

About

Popular Links