Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিপ নিয়ে বিতর্কিত পোস্ট দেওয়া সিলেটের সেই পুলিশকে বদলি

মঙ্গলবার পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত মহাপরিদর্শক (আইজি) ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই বদলির আদেশ জারি করা হয়

আপডেট : ০৬ এপ্রিল ২০২২, ১০:৪৭ এএম

টিপ নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়া সিলেট জেলা পুলিশের সদর কোর্ট পরিদর্শক লিয়াকত আলীকে রংপুরে রেঞ্জে বদলি করা হয়েছে। 

মঙ্গলবার (৫ এপ্রিল) পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত মহাপরিদর্শক (আইজি) ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই বদলির আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, “পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে” বদলি করা হয়েছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার ও গণমাধ্যমবিষয়ক কর্মকর্তা লুৎফর রহমান ঢাকা ট্রিবিউনকে বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে তদন্ত চলবে বলেও জানান তিনি। 


আরও পড়ুন:টিপ পরে প্রতিবাদ জানানো সহ-অভিনেতাদের সমালোচনায় সিদ্দিক



ফেসবুকে বিতর্কিত পোস্ট দেয়ায় সোমবার লিয়াতক আলীকে ক্লোজড করেছেন সিলেটের পুলিশ সুপার (এসপি) মো. ফরিদ উদ্দিন। সেই সঙ্গে স্ট্যাটাসের বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। স্ট্যাটাসের বিষয়টি পুলিশ সদর দপ্তরকে অবহিত করা হয়।

টিপ পরায় কলেজশিক্ষককে এক পুলিশ সদস্যের হেনস্তার অভিযোগ নিয়ে দেশজুড়ে যখন তোলপাড়, তখন পুলিশ পরিদর্শক লিয়াকতের ফেসবুক স্ট্যাটাস সমালোচনা সৃষ্টি করে।


আরও পড়ুন: টিপের আগুনে ঘি ঢেলে পুলিশ পরিদর্শক বললেন, ‘আমি নারীবিদ্বেষী নই’



এদিকে, ফেসবুক পোস্ট নিয়ে সোমবার এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে লিয়াকত আলী জানান, সম্পূর্ণ পজিটিভ দৃষ্টিভঙ্গি থেকে এ স্ট্যাটাসটি দিয়েছিলেন। 

“টিপ মেয়েরা পরে। আমার স্ত্রীও পরে। পুরুষরা নারীর লেবাস পরে প্রতিবাদ জানানোর জন্যই ফেসবুক স্ট্যাটাসটি দিয়েছিলেন বলে দাবি তার। 

তিনি বলেন, “পোস্ট ভাইরাল করা আমার মূল উদ্দেশ ছিল না। আমি নারী বিদ্বেষী কর্মকর্তাও নই।”

বিভিন্নজনের আলোচনার প্রেক্ষিতে তিনি পোস্টটি ডিলিট করেছেন বলে জানান।

জানা গেছে, পুলিশ পরিদর্শক লিয়াকত আলী তিন মাস পূর্বে সিলেট সদর কোর্টে যোগদান করেন। এর আগে, তিনি কয়েক মাস সুনামগঞ্জে দায়িত্ব পালন করেন। মূলত তিনি চট্টগ্রাম বেল্টের কর্মকর্তা। 


About

Popular Links