Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কক্সবাজারে বিতরণ হচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

ঈদ উপলক্ষে কক্সবাজারে ১০ কোটি টাকা মূল্যের উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আপডেট : ১২ জুন ২০১৮, ০৭:৫১ পিএম

ঈদ উপলক্ষে কক্সবাজারে ১০ কোটি টাকা মূল্যের উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে নগদ অর্থের পাশাপাশি রয়েছে নানা উপহার সামগ্রী। কক্সবাজার জেলা কার্যালয়ের একাধিক সূত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মূলত রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে ভুক্তভোগীদের জন্যই নগদ অর্থ ও বিভিন্ন সামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী এমনটাই জানিয়েছেন এক সূত্র। এই অর্থের পুরোটাই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রিলিফ তহবিল থেকে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১২ জুন) উখিয়ায়, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজ প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর পাঠানো উপহার বিতরণ শুরু করেছে জেলা কার্যালয়। বিতরণের আনুষ্ঠানিকতা শুরু করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া।

এ প্রসঙ্গে জেলা কার্যালয়ের এক সূত্র জানান, মঙ্গলবার (১২ জুন) থেকে বিতরণের কাজ শুরু হয়েছে। কক্সবাজারের মোট ৩৩ হাজার ৩৩৪ টি পরিবারকে এক থেকে দুই হাজার নগদ টাকা দেওয়া হবে। অন্যদিকে নগদ অর্থের পাশাপাশি ২ কেজি চাল, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম গুড়া দুধ, চার প্যাকেট সেমাই, ১ লিটার সয়াবিন তেল, ১ বোতল শরবত এবং ১টি করে লুঙ্গি ও শাড়ি দেওয়া হবে বলে জানিয়েছেন কক্সবাজারের ডেপুটি  জেলা প্রশাসক কাজী আবদুর রহমান।

এ ছাড়াও কক্সবাজারের ডেপুটি কমিশনার মোহাম্মদ কামাল হোসাইন জানিয়েছেন, এ উপহারগুলো স্বচ্ছলদের জন্য নয়। এগুলো রোহিঙ্গা ইস্যুতে ক্ষতিগ্রস্থ হয়েছেন এমন ব্যক্তিদের জন্য। প্রধানমন্ত্রীর পাঠানো ১০ কোটি টাকা থেকে ৬ কোটি ৬৬ লাখ টাকা নগদ অর্থে বিতরণ করা হবে। উপহারগুলো খামে ও ব্যাগে বিতরণ করা হবে, সাথে থাকবে প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা।

ডেপুটি কমিশনারের তথ্য অনুযায়ী,   কক্সবাজারে বর্তমানে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা বসবাস করছে।       

About

Popular Links