Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ধর্মঘটের কারণে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ

বুধবার রাত ৩টা ২০ মিনিট থেকে রেলের চালকসহ রানিং স্টাফরা ইঞ্জিন পরিচালনার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা বন্ধ করে দেন

আপডেট : ১৩ এপ্রিল ২০২২, ১১:২৭ এএম

বেতন, পেনশন ও আনুতোষিক হিসাব সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় সারাদেশে ধর্মঘটের ডাক দিয়ে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন বাংলাদেশ রেলওয়ের রানিং স্টাফরা। আচমকা ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় নিয়মিত রেলে যাতায়াতকারী যাত্রীরা বেশ দুর্ভোগে পড়েছেন।

রেলওয়ের কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন জানায়, বুধবার (১৩ এপ্রিল) রাত ৩টা ২০ মিনিটের পর থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ধর্মঘটের কারণে গত রাত থেকেই চালকসহ রানিং স্টাফরা সংশ্লিষ্ট কাজে বিরতি দিয়েছেন। রাত ৩টা ২০ মিনিট থেকে রেলের চালকসহ রানিং স্টাফরা ইঞ্জিন পরিচালনার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা বন্ধ করে দেন।

এ কারণে সকাল থেকে যেসব ট্রেন ঢাকা থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল সেগুলো ছেড়ে যায়নি।

রেলওয়ে রাজস্ব বাস্তবায়ন ঐক্য পরিষদ গেটকিপার পূর্ব-পশ্চিমের সমন্বয়কারী আল মামুন শেখ বলেন, ‌‘‘আমরা বহুদিন ধরে কয়েকটি দাবির জন্য আন্দোলন করে আসছি। দাবি বাস্তবায়ন না হওয়ায় রেলওয়ের রানিং স্টাফরা ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে।’’

কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সরকার বলেন, ‘‘তারা রাত ৩টা ২০ মিনিটের পর থেকে ট্রেন চলাচল বন্ধ রাখে। ফলে সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েন। কোনো ট্রেন ছাড়ছেও না, আসছেও না।’’

About

Popular Links