Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

যাত্রীদের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেল

সারাদেশে ট্রেন চলাচল বন্ধ থাকায় অচল অবস্থার সৃষ্টি হয়েছে, ভোগান্তিতে রয়েছেন হাজার হাজার মানুষ

আপডেট : ১৩ এপ্রিল ২০২২, ১২:৫০ পিএম

ভাতা ও পেনশন সু‌বিধা বহাল রাখার দা‌বি‌তে দেশব্যাপী ধর্মঘট পালন করছেন রেলের কর্মকর্তা-কর্মচারীরা। ফলে সারাদেশে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। 

বুধবার (১৩ এপ্রিল) দিবাগত থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ রাখেন চালকরা। এদিকে, ট্রেন চলাচল বন্ধ থাকায় সারাদেশে অচল অবস্থার সৃষ্টি হয়েছে, ভোগান্তিতে রয়েছেন হাজার হাজার মানুষ। এ অবস্থায় টিকিটের অর্থ ফেরত দিচ্ছে রেল কর্তৃপক্ষ। 

অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ৩টা ২০ মিনিট থেকে চালকসহ রানিং স্টাফরা সংশ্লিষ্ট কাজে বিরতি দিয়েছেন। ফলে সকাল থেকে ট্রেন ঢাকা থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল সেগুলো ছেড়ে যায়নি। আবার যেসব ট্রেনের ঢাকায় আসার কথা ছিল, সেগুলোও বন্ধ রয়েছে।

রেলওয়ে রাজস্ব বাস্তবায়ন ঐক্য পরিষদ গেটকিপার পূর্ব-পশ্চিমের সমন্বয়কারী আল মামুন শেখ বলেন, ‌“আমরা বহুদিন ধরে কয়েকটি দাবির জন্য আন্দোলন করে আসছি। দাবি বাস্তবায়ন না হওয়ায় রেলওয়ের রানিং স্টাফরা ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে।” 

সম্প্রতি অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে রেলের রানিং স্টাফদের মাইলেজ সুবিধা বাতিল করে। প্রসঙ্গত, রানিং স্টাফ বলতে ট্রেনের চালক, সহকারী চালক, গার্ড ও টিকিট পরিদর্শকদের (টিটি) বুঝানো হয়।


About

Popular Links