Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

যান্ত্রিক ক্রটিতে ফ্লাইট বাতিল, সৈয়দপুর বিমানবন্দরে যাত্রীদের ভোগান্তি

এটি ছিল ওই দিনে সৈয়দপুর-ঢাকা রুটে বিমানের সর্বশেষ ফ্লাইট

আপডেট : ১৫ এপ্রিল ২০২২, ১০:৩৯ এএম

যান্ত্রিক ত্রুটির কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। নির্ধারিত সূচি অনুযায়ী বিজি-৪৯৬ বিমানটি বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাত ৮টা ৪৫ মিনিটে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়নের কথা ছিল। এটি ছিল ওই দিনে সৈয়দপুর-ঢাকা রুটে বিমানের সর্বশেষ ফ্লাইট।

শুক্রবার সকালে এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণ।

ফ্লাইট বাতিলের কারণে বিমানের ৭০ যাত্রী ভোগান্তিতে পড়েন। পরে রাত ১১টার দিকে ২৬ যাত্রীকে সৈয়দপুর শহরের একটি আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করে দেয় বিমান কর্তৃপক্ষ।

ঢাকার আদাবর এলাকার বাসিন্দা প্রকৌশলী হাফিজুর রহমান জানান, তিনি পঞ্চগড়ের বাংলাবান্ধায় বিজিবির একটি উন্নয়নমূলক কাজ করছেন। জরুরি প্রয়োজনে রাতে ঢাকায় ফিরতে এ বিমানে ওঠেন। বিমানে সব যাত্রী ওঠানোর পর যান্ত্রিক ত্রুটির কথা ঘোষণা দেওয়া হয়। প্রথমে ৩০ মিনিট অপেক্ষা করতে বলা হলেও রাত সাড়ে ১০টা পর্যন্ত বিমান কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। অন্যদিকে এটি ছিল সৈয়দপুর থেকে বিমানের সর্বশেষ ফ্লাইট। এ ঘটনায় যাত্রীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

শহরের ইকো হেরিটেজ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের জেনারেল ম্যানেজার মাসুদ রানা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ বিমানের ২৬ যাত্রীর জন্য বুকিং দিয়েছে। রাত সাড়ে ১১টার দিকে ‌ওই যাত্রীরা কক্ষে ওঠেন। তাদের মধ্যে শিশু ও নারী রয়েছে। যাত্রী ছাড়াও তাদের হোটেলে বিমানচালকসহ পাঁচ কর্মকর্তা-কর্মচারীও রয়েছেন।

এ বিষয়ে কথা বলার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নীলফামারী জেলা ব্যবস্থাপক হারুন আর রশীদের মোবাইল ফোনে কল করলে তিনি সাড়া দেননি বলে জানিয়েছে প্রথম আলো। তবে ওই বিমানের যাত্রীরা শুক্রবার সকালের ফ্লাইটে ঢাকায় ফেরার কথা রয়েছে বলে সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে।

About

Popular Links