Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউমার্কেটে সংঘর্ষ থামাতে গিয়ে ছাত্রদের তোপের মুখে লেখক

জটলার মধ্য থেকে কয়েকজন শিক্ষার্থীকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখকের দিকে তেড়ে যেতে দেখা যায়

আপডেট : ১৯ এপ্রিল ২০২২, ০৪:৩৩ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সঙ্গে চলমান সংঘর্ষ থামাতে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর দেড়টার দিকে ঢাকা কলেজে আসেন ছাত্রলীগের এই নেতা। কলেজের ভেতরে প্রবেশ করার পরই তাকে ঘিরে ধরেন ছাত্রলীগের কর্মীরা। এ সময় তারা কেন্দ্রীয় ছাত্রলীগের নিস্ক্রিয়তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ।

ঢাকা কলেজের শিক্ষার্থীরা লেখককে উদ্দেশ করে বলেন, “আপনি তামাশা দেখতে আসছেন। কেন আসছেন এখানে? সারাজীবন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়, কেন্দ্রীয় ছাত্রলীগকে আমরা বাঁচালাম। রাত থেকে ঝামেলা চলছে। আপনাদের কেউ আসলেন না।”

এ সময়, জটলার মধ্য থেকে কয়েকজনকে লেখকের দিকে তেড়ে যেতে দেখা যায়। তাকে গালাগালিও করেন অনেকে। তবে এসবের জবাবে লেখককে কোনো উত্তর দিতে দেখা যায়নি।

দীর্ঘদিন ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি না হওয়ার জন্যও এ সময় শিক্ষার্থীরা লেখকের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।এর জবাবে লেখক বলেন, “কমিটি দিলেতো রাখতে পারো না। কমিটি থাকলে আজকে যে দুই জন দায়িত্বে থাকতো, তাদেরতো বহিষ্কার করতে হতো।”

উল্লেখ্য, সোমবার (১৮ এপ্রিল) রাত ১১টার দিকে নিউমার্কেটে ঢাকা কলেজের তিন শিক্ষার্থী কাপড় কিনতে গেলে দোকানদারদের সঙ্গে বাগ্বিতণ্ডা হয়। এ সময় তিন শিক্ষার্থীকে মারধর করেন ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাঙচুর চালান। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের ফলে সড়ক বন্ধ থাকায় ওই এলাকার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েন যাত্রীরা।

About

Popular Links