Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

যমুনায় নিখোঁজ ভাই-বোনের মরদেহ উদ্ধার

 সোমবার দুপুর ২টার দিকে স্কুল থেকে ফিরে যমুনা নদীতে গোসল করতে গেলে দুই ভাই-বোন নিখোঁজ হয়

আপডেট : ১৯ এপ্রিল ২০২২, ০৫:১৪ পিএম

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ দুই ভাই-বোনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা উপজেলার কালিতলা গ্রোয়েন বাঁধের পূর্ব পাশে নদীর তলদেশ থেকে মরদেহ দুটি উদ্ধার করেন। 

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত দুই ভাই-বোন হলেন- উপজেলার সদর ইউনিয়নের চরবাটিয়া গ্রামের কৃষক মুর্শিদুল সরকারের মেয়ে ও স্থানীয় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী নিরা আকতার (১৩) ও তার ছোট ভাই ময়ুরের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র জিসান সরকার (৭)।

এ প্রসঙ্গে সারিয়াকান্দির সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বর) রিপন মাহমুদ বিতান জানান, কৃষক মুর্শিদুল সরকারের দুই ছেলে ও এক মেয়ে। মেজ মেয়ে নিরা ও ছোট ছেলে জিসান সোমবার দুপুর ২টার দিকে স্কুল থেকে ফিরে বাড়ির কাছেই যমুনা নদীতে গোসল করতে যায়। গোসলের এক পর্যায়ে তারা দুজনই নিখোঁজ হয়ে যায়। পরে, আত্মীয়-স্বজন ও গ্রামবাসীরা বিষয়টি টের পেয়ে নদীতে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু তাদের না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

বগুড়ায় যমুনা নদীতে নিখোঁজ দুই ভাই-বোনের মরদেহ উদ্ধার করা হয়েছে ঢাকা ট্রিবিউন

পরে, মঙ্গলবার সকালে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা নদীতে তল্লাশি শুরু করলে সকাল ৭টার দিকে নিরা আকতার ও বেলা ১০টা ৪০ মিনিটের দিকে জিসানের মরদেহ উদ্ধার করে। 

ওসি মিজানুর রহমান জানান, আইনী প্রক্রিয়া শেষে দুই শিশুর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে নদী থেকে শিশু দুটি উদ্ধারের সময় শুধু স্বজনদের মাঝে নয় পুরো এলাকার জনগণকে আহাজারি করতে দেখা দেয়। শত শত মানুষ নদী তীরে ভিড় করেন।

স্থানীয়রা জানান, মাঝে মাঝেই নদীতে নৌকাডুবি বা গোসল করতে গিয়ে চোরাবালিতে তলিয়ে যায় শিশুরা। আবার ওনেক সময় ভেসেও যায়। অথচ বগুড়ায় ফায়ার সার্ভিসের কোনো ডুবুরি দল নেই। কেউ নদীতে ডুবে গেলে রাজশাহী থেকে ডুবুরি দল আনতে হয়। এতে সময় নষ্ট হওয়ার কারণে অনেকের মরদেহ পাওয়া যায় না।

তারা অবিলম্বে বগুড়া ফায়ার সার্ভিসে ডুবুরি দল যুক্ত করার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেন।

About

Popular Links