Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

চার দিনের মাথায় ফের ‘বন্দুকযুদ্ধ’, নিহত ১

এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে

আপডেট : ২১ এপ্রিল ২০২২, ০৩:৫৬ পিএম

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কাওসার হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তি ডাকাত সর্দার ছিলেন এবং তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৯টি মামলা ছিল বলে জানিয়েছে র‍্যাব। এর আগে, চার মাস পর গত শনিবার (১৬ এপ্রিল) কুমিল্লায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. রাজু নামে একজন নিহত হন।

বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে চারিগ্রাম ইউনিয়নের দাশেরহাটির গ্রামের আলমমারা ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। এ সময় তার সঙ্গীদের ছোড়া গুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব।

র‌্যাব জানায়, নিহত কাওসার হোসেনের বাড়ি জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার জয়হার গ্রামে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আনম ইমরান খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

র‌্যাব-৪ সূত্রে জানা গেছে, সিংগাইর সড়কে ৮-১০ জন দুর্বৃত্ত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, গোপন সূত্রে এমন খবর পেয়ে অভিযানে নামে র‍্যাব। র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে দুর্বৃত্তরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে তারা পালিয়ে যায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে ডাকাতদলের সর্দার কাওসার হোসেন নিহত হন। 

এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত কাওসারের মরদেহ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তলসহ বেশকিছু দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। র‌্যাবের সদর দপ্তরের ফরেনসিক দল ঘটনাস্থলে কাজ করছে।

About

Popular Links