Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউমার্কেটে সংঘর্ষ: দুই হত্যা মামলার তদন্তভার পাচ্ছে গোয়েন্দা পুলিশ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা চারটি মামলার মধ্যে দুই হত্যা মামলার তদন্তভার পাচ্ছে গোয়েন্দা পুলিশ

আপডেট : ২২ এপ্রিল ২০২২, ০৩:৫২ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা চারটি মামলার মধ্যে দুই হত্যা মামলার তদন্তভার পাচ্ছে গোয়েন্দা পুলিশ। কুরিয়ারকর্মী নাহিদ হোসেনের বুধবার রাতে একটি হত্যা মামলা হয়।

শুক্রবার (২২ এপ্রিল) নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম জানান, নিহত নাহিদের চাচা মো. সাইদের করা হত্যা মামলাটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, “শুক্রবার ডকেটসহ সবকিছু গোয়েন্দা পুলিশের কাছে দেওয়া হয়েছে।” বিডিনিউজ টোয়েন্টিফোরের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

অন্যদিকে দোকান কর্মচারী মোরসালিন নিহতের ঘটনায় আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় অজ্ঞাত পরিচয় ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে। এই মামলাটিও গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন নিউমার্কেট জোনের পুলিশের অতিরিক্ত কমিশনার শাহেনশাহ।

বাকি দুই মামলা তদন্ত করছে নিউমার্কেট থানা পুলিশ। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। এ বিষয়ে ওসি কাইয়ুম বলেন, “পুলিশ সিসি টিভি ফুটেজ ও অন্যান্য ভিডিও বিশ্লেষণ করছে।”

নিউমার্কেটের চার নম্বর ফটকের সিসি ক্যামেরার ভিডিওতে তিন শিক্ষার্থী চিহ্নিত হওয়ার বিষয়ে তিনি বলেন, পুলিশ সব কিছু নিয়েই কাজ করছে, “কারা হেলমেট পড়া ছিল আর বাইরে থেকে কারা ওই এলাকায় গেছে, সবকিছু দেখা হচ্ছে।”

হত্যা মামলার বাইরে দায়ের করা অন্য দুইটি মামলার একটি দায়ের করা হয় বিস্ফোরকদ্রব্য আইনে। মামলাটি দায়ের করেন নিউমার্কেট থানার এসআই মেহেদী হাসান। অন্যটি দায়ের করা হয় দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাওপোড়াও, পুলিশের কাজের বাধা দেওয়ার অভিযোগে। এই মামলাটি দায়ের করেন একই থানার পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির। মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেনসহ ২৪ জনের নাম উল্লেখ রয়েছে।

এ বিষয়ে ওসি বলেন, “মামলায় যাদের নাম রয়েছে, তাদেরকে উসকানিদাতা হিসেবে অভিযোগ আনা হয়েছে। তবে তারা কোনো রাজনৈতিক দলের কি-না সেটি মামলায় উল্লেখ নেই।”

About

Popular Links