Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুল গ্রেপ্তার

এজাহারে হামলার উসকানিদাতা হিসেবে এক নম্বর আসামি করা হয় অ্যাডভোকেট মকবুলকে। তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য এবং নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি

আপডেট : ২২ এপ্রিল ২০২২, ০৯:০১ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

শুক্রবার (২২ এপ্রিল) রাতে গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


আরও পড়ুন-  ছাত্র-দোকানি সংঘর্ষে উসকানিদাতা ২৪ বিএনপি নেতা খুঁজে পেলো পুলিশ


নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাওপোড়াও, পুলিশের কাজের বাধা দেওয়ার অভিযোগ এনে ২২ এপ্রিল রাতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত পরিচয় ২০০ থেকে ৩০০ জন ব্যবসায়ী ও কর্মচারী এবং ৫০০ থেকে ৬০০ জন ছাত্রকেও আসামি করা হয়েছে।


আরও পড়ুন- নিউমার্কেটে সংঘর্ষ: দুই হত্যা মামলার তদন্তভার পাচ্ছে গোয়েন্দা পুলিশ


এজাহারে হামলার উসকানিদাতা হিসেবে এক নম্বর আসামি করা হয় অ্যাডভোকেট মকবুলকে। তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য এবং নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। ওয়েলকাম ও ক্যাপিটাল ফাস্টফুড নামের যে দুটি দোকানের কর্মচারীদের নিয়ে ঘটনার সূত্রপাত; ওই দুটি দোকানের মালিক তিনি। তবে দোকানগুলো চালান তার দুই চাচাতো ভাই।


মঙ্গলবার সকালে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষ বাঁধে মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন


এদিকে মকবুল দাবি করে আসছেন, “বিএনপি করার কারণে” পুলিশ তাকে এ মামলার আসামি বানিয়েছে। তিনি বলেন, “এজাহারে যাদের নাম রয়েছে তারা প্রত্যেকেই বিএনপি ও অঙ্গসংগঠনের পদধারী নেতা। রাজনৈতিকভাবে হয়রানি করতেই পুলিশ সবার নাম জুড়ে দিয়েছে। অনেকেই কয়েক বছর ধরে বিদেশে।”


আরও পড়ুন- নিউমার্কেট সংঘর্ষে মোরসালিন নিহতের ঘটনায় মামলা


ডিএমপি গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বাংলা ট্রিবিউনকে এ বিষয়ে বলেন, “পুলিশের কাজে বাধা দেওয়া, পুলিশের উপর আক্রমণ, ইট-পাটকেল নিক্ষেপ করে জখম ও ভাংচুরের অপরাধে তাকে গ্রেপ্তার করা হয়েছে।”


About

Popular Links