Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসিকে আওয়ামী লীগ: এক ঘণ্টার জন্যও নির্বাচন পেছানো নয়

বুধবার নির্বাচন কমিশন এবং আওয়ামী লীগ প্রতিনিধিদলের বৈঠক শেষে দলটির পক্ষ থেকে এই কথা বলা হয়

আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১১:২৪ পিএম

নির্বাচন কমিশনকে (ইসি) আর এক ঘণ্টাও নির্বাচন না পেছাতে বলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটি মনে করছে, নির্বাচন পেছালে আইনি জটিলতা সৃষ্টি হতে পারে।

বুধবার নির্বাচন কমিশন এবং আওয়ামী লীগ প্রতিনিধিদলের বৈঠক শেষে দলটির জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, "আমরা পরিষ্কারভাবে ইসিকে বলেছি, ইতিমধ্যেই তিনবার নির্বাচন পেছানো হয়েছে। আর নয়। এক দিনও নয়। এক ঘণ্টার জন্যও নয়।"

নির্বাচন না পেছানোর বিষয়ে তার দলের অবস্থান পরিষ্কার করে এইচ টি ইমাম বলেন, ১ জানুয়ারির পর যদি নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয় তাহলে এই সময়ের মধ্যে অনেক নতুন ভোটার হবে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, "যদি তাদের মধ্যে কেউ আদালতে (হাইকোর্ট) রিট করে তাহলে নির্বাচন ভণ্ডুল হয়ে যাবে।"

রাজধানীর নির্বাচন ভবনে অনুষ্ঠিত বৈঠকে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১২ সদস্যকে নেতৃত্ব দেন এইচ টি ইমাম।

বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলের অন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. মশিউর রহমান, ডা. দীপু মনি, রশিদুল আলম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিপ্লব বড়ুয়া, তানভির ইমাম ও ফজিলাতুন্নেসা বাপ্পী। অন্যদিকে নির্বাচন কমিশনের পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা ও অন্যান্য কমিশনাররা। 

এর আগে বিকালে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট ইসির সাথে দুই ঘণ্টাব্যাপী বৈঠক করে। উক্ত বৈঠকে নির্বাচনের তারিখ তিন সপ্তাহ পেছানোর দাবি জানায় ঐক্যফ্রন্ট।

About

Popular Links