Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

৮৮ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন

তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ জুন পরবর্তী দিন ধার্য করেছেন আদালত

আপডেট : ২৬ এপ্রিল ২০২২, ০১:২৪ পিএম

আবারও পিছিয়েছে সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ায় তারিখ। এ নিয়ে এ পর্যন্ত ৮৮ বার পেছালো আলোচিত এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ায় তারিখ।

তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ জুন পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল।

তবে এদিন মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাবের অতিরিক্ত সুপারিন্টেন্ডেন্ট খন্দকার শফিকুল আলম প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হলে  নতুন দিন ধার্য করেন আদালত।

এর আগে মামলার তদন্ত শেষ করতে দেরি হওয়ায় পৃথক দুটি আদালত অসন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজেদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এরপর নিহত রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।

শের-ই-বাংলা নগর পুলিশ এবং পুলিশের গোয়েন্দা সংস্থার পরে ২০১২ সালের ১৮ এপ্রিল র‍্যাবকে এ মামলার তদন্ত ভার দেওয়া হয়।

হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে রফিকুল ইসলাম, বকুল মিয়া, মাসুম মিন্টু, কামরুল হাসান ওরফে অরুন, আবু সাঈদ, সাগর-রুনির বাসার দুজন নিরাপত্তাকর্মী পলাশ রুদ্র পাল ও এনামুল হক এবং সাগর-রুনির পারিবারিক বন্ধু তানভীর রহমানকে গ্রেপ্তার করা হয়।

About

Popular Links