Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সরকারি জমি আত্মসাতের অভিযোগে শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা

মামলার প্রধান আসামি ডা. জাওয়াদুর রহিম বর্তমানে তার বোন ডা. দীপু মনির সঙ্গে ওমরাহর জন্য সৌদি আরবে আছেন

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ০১:০৭ পিএম

চাঁদপুরের হাইমচর উপজেলার প্রত্যন্ত চর এলাকায় ৪৮ একর সরকারি জমি আত্মসাতের অভিযোগে শিক্ষামন্ত্রী দীপু মনির ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুর বিরুদ্ধে মামলা করা হয়েছে। জেলা প্রশাসন বাদী হয়ে করা এ মামলায় মোট ২৫ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) উপজেলা সিনিয়র সহকারী জজ আদালতে এ দেওয়ানি মামলা করা হয়। আগামী ৩১ মে মামলার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ‘‘এগুলো সরকারের বিশেষ জমি হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হয়েছে। এ মামলায় আমাকে বাদী করা হয়েছে।’’

তিনি বলেন, মামলার প্রধান আসামি জাওয়াদুর রহমান চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং তিনি বর্তমানে তার বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ওমরাহ পালনে সৌদি আরবে আছেন।

ডিসি অঞ্জনা খান মজলিশ জানান, অন্য আসামিদের মধ্যে হাইমচর উপজেলা আওয়ামী লীগের নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারও রয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, হাইমচর উপজেলার মেঘনার দুর্গম চরের সোনাপুর-তাজপুর বাহেরচরে ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে সরকারের রেকর্ডে চিহ্নিত হয়। সরকারি খাস জমি হওয়ায় পরে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়।

কিন্তু টিপু ভুয়া দলিল তৈরি করে চরের ৪৮ একর জমি অপব্যবহার করেছেন বলে অভিযোগ জেলা প্রশাসনের নজরে আসে এবং দেওয়ানি মামলা করার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

About

Popular Links