Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজায় মোটরসাইকেলের মহাসমাবেশ!

দেখে চলচ্চিত্রের শুটিং মনে হলেও প্রকৃতপক্ষে এটি যানজটে আটকা পড়া মোটরসাইকেলের সারির দৃশ্য

আপডেট : ০৭ জুন ২০২২, ১১:১৩ এএম

শত শত মোটরসাইকেল। মনে হচ্ছে এক সমুদ্র মোটরসাইকেল। কখনও ঢেউয়ের মতো একটু একটু করে সামনে এগোচ্ছে। বাংলাদেশের প্রেক্ষাপটে একসঙ্গে এত মোটরসাইকেল দেখে কোনো র‍্যালি, নির্বাচনী প্রচারণা বা চলচ্চিত্রের শুটিং মনে হলেও প্রকৃতপক্ষে এটি ঈদের ঘরে ফেরা মোটরসাইকেলের জটলার দৃশ্য।

বঙ্গবন্ধু সেতুর পূর্ব গোল চত্বর টোলপ্লাজায় প্রবেশের বাই লিংক রোডে উত্তরবঙ্গগামী ঘরমুখো মানুষের মোটরসাইকেলের ভয়াবহ জটলা শুক্রবার (২৯ এপ্রিল) এমনই মোটরসাইকেলের “মহাসমাবেশের” সৃষ্টি করেছে। 

ফলে, ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে করতে করতে তীব্র রোদ ও গরম অতিষ্ঠ হয়ে পড়েছেন হাজারো আরোহী।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়লে ঈদে ঘরে ফেরা মানুষের দুর্ভোগের বিষয়টি সামনে আসে।

বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজায় অপেক্ষারত মোটরসাইকেলের সারি ঢাকা ট্রিবিউন

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্র জানা যায়, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতুতে ৩ থেকে ৪টি লেন চালু রাখা হয় টোল আদায়ের জন্য। কিন্তু, ঈদযাত্রায় মহাসড়কে যানজট এড়াতে বাস-ট্রাক, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহনের জন্য আরও ৭টি লেনে টোল আদায় করা হচ্ছে।

এছাড়া, মোটরসাইকেলের জন্য বঙ্গবন্ধু সেতু পূর্ব গোলচত্ত্বর থেকে বামদিকের লিংকরোডের রাস্তা দিয়ে আলাদা দুই লেন করা হয়েছে। যেন উত্তরবঙ্গগামী পরিবহনের টোল আদায়ে কোনো ভোগান্তি না হয়।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি মোটরসাইকেলের দীর্ঘ জটলার বিষয়টি নিশ্চিত বলেন, “পূর্ব টোলপ্লাজায় মোটরসাইকেল লেনে সকাল ৮টা থেকে বেলা ১০টা পর্যন্ত উত্তরবঙ্গগামী মোটরসাইকেলের অতিরিক্ত চাপ ছিল। পরে তা স্বাভাবিক হয়েছে।”

About

Popular Links