Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরের দুই মহাসড়কে নেই যানজট

কিছু এলাকায় যানবাহনের চাপ থাকলেও যানজট নেই

আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ১২:৫১ পিএম

ঈদযাত্রায় ও যান চলাচল স্বাভাবিক আছে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। যানবাহনের চাপ না থাকায় কোনো কোনো এলাকায় সড়ক কিছুটা ফাঁকাও দেখা গেছে।

শনিবার (৩০ এপ্রিল) সকাল থেকে ভোগড়া বাইপাস থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত কিছু এলাকায় যানবাহনের চাপ থাকলেও  যানজট নেই।

অন্যদিকে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে কালিয়াকৈর পর্যন্ত যানবাহনের চলাচল স্বাভাবিক রয়েছে। নবীনগর-চন্দ্রা সড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় হঠাৎ হঠাৎ যানবাহনের চাপ বাড়লেও ফলে চন্দ্রা অংশে ধীর গতিতে যানবাহন চলছে।

শনিবার সকাল থেকে মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদর উপজেলার পুষ্পদাম রিসোর্ট থেকে গড়গড়িয়া মাস্টারবাড়ি পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় যানবাহন ধীর গতিতে চলছে। 

ময়মনসিংহের ফুলবাড়িয়ার আলম এশিয়া পরিবহনের চালক আব্দুল জলিল জানান, শ্রীপুর উপজেলার মাস্টারবাড়ি এলাকায় সড়ক পারাপার ও সড়কে গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা করায় কোনো কোনো সময় যানজট হচ্ছে। যাত্রী উঠানামার জায়গাগুলোতে অল্প সময়ের জন্য যানবাহনগুলো জটের সৃষ্টি হচ্ছে। একই কারণে ওই সড়কের নয়নপুর বাজার থেকে জৈনা বাজার পর্যন্তও গাড়িগুলো চলছে ধীর গতিতে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) ট্রাফিক বিভাগের উপ-কমিশনার আব্দুল্লাহ আল মামুন বলেন, “মহাসড়কে যান চলাচল নির্বিঘ্ন করতে ট্রাফিক পুলিশের সদস্যরা নিয়োজিত রয়েছেন। যেখানেই সড়ক পারাপারের জন্য বা যাত্রী ওঠানামার জন্য গাড়ির গতি কমে যাচ্ছে সেখানেই তাৎক্ষণিক ট্রাফিক সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করছেন। সর্বোপরি এখন পর্যন্ত সড়কের কোথাও যানজট নেই। সড়কের সব এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।”

About

Popular Links