Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুর্নীতি মামলায় সস্ত্রীক কারাগারে সাবেক ওসি

এই দম্পতির ৫১ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তির খোঁজ পেয়েছে দুদক

আপডেট : ০৫ মে ২০২২, ০২:০১ পিএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ মে) দুপুরে মহানগর বিশেষ আদালতে হাজির হয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন আবেদন করেন তারা। মহানগর বিশেষ দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক  মো. মনিরুজ্জামান শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৪ সালের দুদক আইনের ২৬ (২), ২৭ (১) ধারায় ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪ (১) ও ৪ (২) ধারায় সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকে দুটি মামলা করে কমিশন। 

এর মধ্যে আয়বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক ৮/২১ নম্বর মামলা এবং ওই সম্পদ স্ত্রীকে হস্তান্তরের অভিযোগে স্ত্রী সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক ৯/২১ নম্বর মামলাটি করা হয়। 

দুদকের উপ-সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে ২০২১ সালের ৯ নভেম্বর মামলা দুটি দায়ের করেন। 

আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, “মামলার তদন্তে প্রাথমিকভাবে প্রায় ৩৪ লাখ টাকার দুর্নীতি ধরা পড়ে। তবে তদন্তে স্থাবর-অস্থাবর সম্পত্তিসহ সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের আরও প্রায় ৫১ কোটি টাকার অবৈধ স্থাবর-অস্থাবর সম্পত্তি পাওয়া যায়। যা মামলার এজাহারে সংযুক্ত হবে।

About

Popular Links