Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওবায়দুল কাদের: জ্বালানিসহ সবকিছুর দামই সারা বিশ্বে ঊর্ধ্বমুখী

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ তো কোনো বিচ্ছিন্ন জায়গায় না। কাজেই এর প্রভাব বাংলাদেশেও পড়বে

আপডেট : ০৬ মে ২০২২, ০৫:১৮ পিএম

রাশিয়া ও ইউক্রেনের চলমান যুদ্ধের কারণে তেলের দামে প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “অনেক দেশেই সয়াবিন তেলের দাম দ্বিগুণেরও বেশি বেড়েছে। তেল, জ্বালানিসহ সবকিছুর দামই সারা বিশ্বে ঊর্ধ্বমুখী।”

শুক্রবার (৬ মে) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড ৬ লেনে উন্নতকরণ প্রকল্প পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশ তো কোনো বিচ্ছিন্ন জায়গায় না। কাজেই এর প্রভাব বাংলাদেশেও পড়বে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে “ক্রাইসিস ম্যানেজার” মন্তব্য করে তিনি বলেন, “সংকটের সময়েও শেখ হাসিনা তার দূরদর্শিতাকে কাজে লাগিয়ে দেশকে বাঁচিয়েছেন। এই পরিস্থিতি মোকাবিলা করার সাহস ও সততা আমাদের প্রধানমন্ত্রীর রয়েছে।”


আরও পড়ুন- ওবায়দুল কাদেরের আসনে মনোনয়ন চাইবেন এমপি একরামুল করিম


এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “আসল কথা হচ্ছে মানুষ যদি আনন্দ পায় বিএনপি তখন কষ্ট পায়, তাদের গায়ে জ্বালা হয়।”


আরও পড়ুন- এমপি একরাম: আওয়ামী লীগের অনেক বড় ক্ষতি করেছেন ওবায়দুল কাদের


মন্ত্রী আরও বলেন, “ঈদে মানুষের আনন্দ দেখেছি। রাস্তা থেকে যাত্রীদের টেলিফোন পাইনি, ঘরমুখো মানুষের কোনো ভোগান্তি হয়নি। এ কারণে আমি খুব খুশি। এবার ঈদযাত্রা স্বস্ত্বিময় হওয়ার কারণ সড়কের অবস্থা অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো ছিল। এছাড়া, হাইওয়ে পুলিশ, মালিক-শ্রমিক সবাই নিজেদের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন।” 

লিংকরোড প্রসঙ্গে ওবায়দুল কাদের জানান, এখানে ছয় লেনের রাস্তা হবে। ৩৬৪ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত প্রকল্পটি আগামী বছরের মধ্যে শেষ করা হবে।

উল্লেখ্য, ঢাকা নারায়ণগঞ্জ লিংকরোডের ৮.১০৫ কিলোমিটার রাস্তা ৬ লেনে উন্নতকরণ প্রকল্পটি ২০২১ সালের ফেব্রুয়ারিতে শুরু হয়ে আগামী বছর জুনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে প্রকল্পের ৪৫% কাজ সম্পন্ন হয়েছে।


About

Popular Links