Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অবশেষে টিকিটবিহীন যাত্রীদের আত্মীয় বলে স্বীকার করলেন রেলমন্ত্রী

টিআইবি আপনাকে সাময়িকভাবে পদত্যাগ করতে বলেছে- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘মানে এখানে কোথা থেকে এলো টিআইবি, টিআইবিটা হঠাৎ করে এলো কোথা থেকে। টিআইবি কে?’

আপডেট : ০৮ মে ২০২২, ০৬:৪৬ পিএম

সম্প্রতি রেলমন্ত্রীর “আত্মীয়” পরিচয় দিয়ে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করা যাত্রীদের সঙ্গে আত্মীয়তার সম্পর্কের বিষয়টি স্বীকার করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি সাংবাদিকদের জানান, টিকিট ছাড়া ভ্রমণ করা যাত্রীরা যে তার আত্মীয়, তা তিনি জানতেন না। গণমাধ্যম থেকে ফোন করার পর জানতে পেরেছেন।

রবিবার (০৮ মে) দুপুরে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।


আরও পড়ুন- স্ত্রীর কাণ্ডে বিব্রত রেলমন্ত্রী


মন্ত্রী বলেন, “গতকাল পর্যন্ত আমি জানতাম না যে তারা আমার স্ত্রীর আত্মীয়। তবে সে কাউকে সাসপেনশন করতে বলেনি। যে ঘটনাটি ঘটেছে তা আমার জন্য স্বভাবতই বিব্রতকর।”

নূরুল ইসলাম সুজন বলেন,  “ভুলভ্রান্তি হলে মানুষ তো সেভাবেই দেখবে। এখানে যদি আমার স্ত্রী কোনো ভুল করে থাকে... ইয়ে করে থাকে... আমার কোনো নলেজে ছিল না।… মেসেজটা যেভাবে গেছে সেটা সঠিক হয়নি।”


আরও পড়ুন- টিটিই শফিকুল: মাদক সেবন তো দূরের কথা বিড়ি-সিগারেটও খাই না


রেলমন্ত্রী বলেন, “আমার স্ত্রী অভিযোগ দিয়েছে যে, এদের সঙ্গে (বিনা টিকিটের যাত্রীদের) ভালো ব্যবহার করা হয়নি।”

সেই অভিযোগের প্রেক্ষিতেই টিটিইকে বরখাস্ত করা হয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, “সেই প্রেক্ষিতে করেছে কি-না, সে জন্যই তো শোকজ করছি আমরা। এখনও তো ডিসিওর বক্তব্য আমরা পাইনি।”

টিআইবি আপনাকে সাময়িকভাবে পদত্যাগ করতে বলেছে- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “মানে এখানে কোথা থেকে এলো টিআইবি, টিআইবিটা হঠাৎ করে এলো কোথা থেকে। টিআইবি কে? টিআইবিকে তো আরও অপেক্ষা করা উচিত ছিল।”


আরও পড়ুন- রেলমন্ত্রী: আমার স্ত্রী বুঝে উঠতে পারেনি আমি কী ধরনের মানুষ


এর আগে শনিবার সাংবাদিকদের কাছে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, “বিনা টিকিটে ভ্রমণ করা তিন যাত্রীর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। ‘নাম ভাঙিয়ে’ কেউ হয়তো সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে শুনেছি ওই টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। ফলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।”

About

Popular Links