Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসি: পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা

'নিরপেক্ষতা বজায় রাখার ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না'

আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ০৩:৫৭ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচনী কর্মকর্তাদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করেছেন নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী।

শনিবার আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ভবনে এক প্রশিক্ষণ কর্মসূচিতে বক্তব্য প্রদানকালে তিনি বলেন, "এই নির্বাচনসহ সকল নির্বাচনের জন্য নিরপেক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা চাই, আপনারা দল-মত নির্বিশেষে নিরপেক্ষতা বজায় রাখবেন। আপনাদের নিরপেক্ষ ভূমিকা নিয়ে কোনো অভিযোগ বা প্রশ্ন উঠলে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে। তদন্তে অভিযোগ সত্য প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।"

"নিরপেক্ষতা বজায় রাখার ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না," যোগ করেন তিনি।

নির্বাচন কমিশনার আরও বলেন, "যেহেতু এবারের নির্বাচন অংশগ্রহণমূলক হবে, তাই এটি প্রতিযোগিতামূলক হবে। এই অংশগ্রহণমূলক নির্বাচন সুষ্ঠুভাবে করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে, প্রত্যেক প্রার্থী যেন সমান সুযোগ পায়।" 

এসময় সঠিকভাবে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নির্বাচন কর্মকর্তাদের নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে নির্বাচনে তাদের দায়িত্বপালন করার আহ্বান জানান শাহাদাত হোসেন চৌধুরী।

নির্বাচন কমিশন একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, উল্লেখ করে তিনি বলেন, "নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করার জন্য সবকিছু করতে দৃঢ় প্রতিজ্ঞ বর্তমান নির্বাচন কমিশন। দেশের ভবিষ্যতের জন্য একটি সুষ্ঠু নির্বাচন অপরিহার্য। জনগণ আশা করে যে, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সরকার গঠিত হতে পারে, যার মাধ্যমে দেশ এগিয়ে যাবে।"

About

Popular Links