Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউমার্কেট সংঘর্ষের সূত্রপাতে জড়িত দুইজন গ্রেপ্তার

ডিবি রমনা বিভাগের উপ কমিশনার আজিমুল হক এ কথা জানিয়েছেন

আপডেট : ১০ মে ২০২২, ০৫:৫৯ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগ।

সোমবার (৯ মে) রাতে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে কাওসার ও বাবু হোসেন নামে এই দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা উভয়েই নিউমার্কেট এলাকার ক্যাপিটাল ফাস্ট ফুড নামে একটি দোকানের কর্মচারী। 

ডিবি রমনা বিভাগের উপ কমিশনার আজিমুল হক মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান।

ডিবি সূত্রের বরাতে অনলাইন গণমাধ্যম নিউজবাংলার প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন টেবিল বসানোকে কেন্দ্র করে ওয়েলকাম ফুডের কর্মচারীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়েছিলেন কাওসার এবং বাবু। পরে ওয়েলকাম ফুডের কর্মচারীরা ঢাকা কলেজের শিক্ষার্থীদের ডেকে আনলে সংঘর্ষ শুরু হয়।

এ ঘটনায় ওয়েলকামের দুই কর্মচারী মেহেদী হাসান বাপ্পী ও মোয়াজ্জেম হোসেন সজীবকেও গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজিমুল হক জানান, ডিবি তিনটি মামলার তদন্ত করছে। এর মধ্যে দুটি হত্যা ও একটি পুলিশের ওপর হামলার মামলা। পুলিশের ওপর হামলা মামলায় কাওসার ও বাবুকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু, পরদিন ১৯ এপ্রিল সকাল থেকে আবারও কয়েক দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ। সন্ধ্যা পর্যন্ত চলা সেই সংঘর্ষে আহত হয়ে নাহিদ হাসান ও মুরসালিন নামে দুজন মারা যান।

About

Popular Links